সারাদেশ 

সাভার সম্মিলিত সাংস্কৃতিক জোটের প্রতিবাদী সমাবেশ

সাভার সম্মিলিত সাংস্কৃতিক জোটের প্রতিবাদী সমাবেশ

নিউজক্যাম্প২৪ রিপোর্ট:

সারা দেশে ধর্ষণ বেড়েছে কয়েকগুণ। একটি রিপোর্ট অনুসারে ২০১৭ সালে বাংলাদেশে ধর্ষণের সংখ্যা ছিল ৮১৮, যা ২০১৮ সালে ছিল ৭৩২ এবং এই সংখ্যা ২০১৯ সালে দিগুণ হয়ে দাড়িয়েছে ১৪১৩ জনে। কিছুদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নোয়াখালীর বেগমগঞ্জ এ একটি নির্যাতন এর ঘটনা ও একটি নারীর উলঙ্গ ভিডিও ভাইরাল করে দেওয়া হয়। এর পরেই সারা দেশ ব্যাপি শুরু হয় ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদ ও আন্দলোন।প্রতিবাদের হাওয়া লেগেছে সাভারেও। আজ শনিবার সাভারে সেচ্ছাসেবী সাংস্কৃতিক জোট এর পক্ষ থেকে সাভার বঙ্গবন্ধু চত্ত্বর এর সামনে প্রতিবাদী মানববন্ধন এর আয়োজন করা হয়।ধর্ষকদের আইনের আওতায় এনে দ্রুত শাস্তির দাবীতেই ছিল তাদের এই প্রতিবাদ কর্মসূচি। তাদের দাবী ছিল সকল ধর্ষকদের দ্রুত গ্রেপ্তার ও তাদের মৃত্যুদন্ড নিশ্চিত করা। সেখানে উপস্থিত ছিলেন শতাধিক সাভারের সাংস্কৃতিক কর্মী।আরো ছিলেন নজরুল ইসলাম মানিক মোল্লা,নাগরিক কমিটির সভাপতি ঠান্ডু মোল্লাসহ আতো বিশিষ্ট ব্যক্তিরা । বিকাল ৩ ঘটিকায় তাদের এই কর্মসূচি শুরু হয়। প্রতিবাদের অংশ হিসেবে সেখানে উপস্থিত সকলে ধর্ষকদের ফাঁসি চেয়ে স্লোগান দেয়।সেখানে বক্তব্য রাখেন জনাব নজরুল ইসলাম মানিক মোল্লা, ঠান্ডু মোল্লা,শাহানা জাহান সিদ্দিকা,শিলা ভদ্র,কাদের তালুকদার, স্মরণ সাহা,সাইফুল ইসলাম মৃধা,প্রিন্স ঘোষ সহ অনেকেই।

উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জনাব কাদের তালুকদার,সভাপতি (সম্মিলিত সাংস্কৃতিক জোট)। তিনি বলেন বাংলাদেশকে সুস্থ রাখার জন্য অবশ্যই ধর্ষক এর শাস্তি নিশ্চিত করতে হবে । তিনি আরো আশা রাখেন যাতে এই আইন দ্রূত বাস্তবায়ন হয়।

নাগরিক কমিটির সভাপতি জনাব ঠান্ডু মোল্লা সবাইকে সচেতন থাকতে বলেন এই ধর্ষণ রোধ করার জন্য। তিনি আরো বলেন যাতে আমরা যাতে সতর্ক থাকি অসত উদ্দেশ্য নিয়ে আন্দোলনে নামা মানুষদের থেকে।তিনি বলেন অনেকে ধর্ষণ শব্দটাকে সামনে রেখে সরকার বিরোধী আন্দোলনে নেমেছে তাই সবাইকে সতর্ক হওয়ার পরামর্শ দেন তিনি।

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি নজরুল ইসলাম মানিক মোল্লা সকল তরুণ সমাজ ও যুব সমাজকে অন্যায় ও অপরাধের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহবান জানিয়েছেন যাতে অপরাধীদেয় দ্রুত চিন্নিহিত করে আইনের আওতায় আনা যায়।

যুবলীগ নেতা মাসুদ চৌধুরী বলেন শাহবাগে অনেকেই ধর্ষণ বিরোধী আন্দোলন এর নামে সরকার উচ্ছেদের পরিকল্পনা করছে তাই তাদের প্রতি দ্রুত ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়েছেন।

সাভার সম্মিলিত সাংস্কৃতিক জোট এর সাধারণ সম্পাদক স্মরণ সাহা বলে অপরাধ রোধ করতে তরুণ সমাজকে সংস্কৃতিমনা করে গড়ে তুলতে হবে তাই তিনি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানায় সাভারে অতি দ্রুত শিলকলা একাডেমি তৈরি করার।

ছবিঘরের সভাপতি প্রিন্স ঘোষ সকল অবিভাবকদের প্রতি আহবান জানান যাতে তারা তাদের সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করে এবং সকললে সচেতন হওয়ার কথাও বলেন তিনি

সাভার সম্মিলিত সেচ্ছাসেবী জোটের সভাপতি সাইফুল ইসলাম বলেন এখনি সময় সব যুব সমাজকে অন্যায়ের বিরুদ্ধে লড়াই করার।

কবি আ খ ম সিরাজুল ইসলাম বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে একটু কবিতা আবৃতি করেন।

Related posts

Leave a Comment

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com