সারাদেশ 

সাভার বন্ধু সংগঠনের মানবিক উদ্যোগ। নিউজক্যাম্প২৪

সাভার বন্ধু সংগঠনের মানবিক উদ্যোগ। নিউজক্যাম্প২৪

নিউজক্যাম্প২৪ রিপোর্ট:

আসন্ন কোরবানীর ঈদকে সামনে রেখে গরীব, দুখী ও অসহায় মানুষের পাশে এসে দারিয়েছে “সাভার বন্ধু সংগঠন”। “মানুষ মানুষের জন্য” এই স্লোগানকে ধারন করে সংকটগ্রস্ত বন্যার্তদের মাঝে ত্রান বিতরন করেন বন্ধু সংগঠনের বন্ধুরা। তাদের এ মহতি উদ্যোগের মাধ্যমে তার প্রমাণ করলেন তারা সংগঠনের সদস্যরা নিজেরাই শুধু বন্ধু নন, তারা অসহায় মানুষের জন্যও বন্ধুরূপ একটি সংগঠন।

প্রকৃত গরীব ও দুঃস্থদের খূঁজে তাদের বাড়ি বাড়ি গিয়ে ও বন্ধু সংগঠনের অফিস কার্যালয় হতে দুঃস্থদের মাঝে নগদ টাকা বিতরন করে সংগঠনটি। ত্রাণ বিতরনের পাশাপাশি রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্য বন্যার্তদের মাঝে হোমিও ঔষধও বিতরন করেন তারা।

ঈদের খুশিকে সকলের সাথে ভাগাভাগি করে নেয়ার জন্যই তাদের এ উদ্যোগ। করোনা কালীন পরিস্তিতিতে সাধারন খেটে খাওযা মানুষ রয়েছেন সবচেইতে বিপদের মধ্যে, তার উপরে আবার বন্যার প্রকোপে তাদের অবস্থা আরও সংকটাপূর্ণ।তাই এই বিপদের মূহুর্তে শুধুমাত্র মানবিক দ্বায়িত্ব পালনের উদ্দেশ্যেই তাদে পাশে এসে দারিয়েছে সংগঠনটি।

সংগঠনের বন্ধুরা প্রত্যেকে নিজেরা চাঁদা দিয়ে, দেশের ও প্রবাসের বন্ধুদের কাছ হতে অর্থ সংগ্রহের মাধ্যমে তহবীল গঠন করে এ ত্রান কার্যক্রম পরিচালনা করে। ইতিপূর্বে করোনা কালীন পরিস্থিতিতে খেটে খাওয়া মানুষের পাশে থাকতে এর আগেও ত্রাণ বিতরণ করেছে সংগঠনটি।

উল্লেখ্য সাভারের ৯৭, ৯৮, ও ৯৯ এস. এস. সি ব্যাচের বন্ধুদের একটি ভ্রাতৃপ্রতিম সংগঠন “সাভার বন্ধু সংগঠন”। নিজেদের বন্ধুত্ব অটুট রাখার প্রয়াসে এ সংগঠনটি গড়ে উঠলেও প্রায়শই দেশ ও দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন তারা।

Related posts

Leave a Comment

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com