মিডিয়া 

রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেসন(আরজেএফ) ঢাকা জেলার নব নির্বাচিত কমিটি

রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেসন(আরজেএফ) ঢাকা জেলার নব নির্বাচিত কমিটি

নিউজক্যাম্প২৪ রিপোর্ট:

“প্রশিক্ষিত সাংবাদিক সমাজ আমাদের প্রত্যাশা এই স্লোগানকে সামনে রেখে একটি স্থায়ী কমিটি গঠনের মধ্য দিয়ে রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেসন(আরজেএফ) ঢাকা জেলার নব নির্বাচিত কমিটি শুভ সূচনা।

কিছু নবীন ও প্রবীন সাংবাদিক এর উদ্যোগে ও ঐকান্তিক প্রচেষ্টায় রুর্যােল জার্নালিস্ট ফাউন্ডেসন(আরজেএফ) ঢাকা জেলা কমিটি একটি স্বতন্ত্র রূপ লাভ করেছে।

সাংবাদিক ছিদ্দিকুর রহমান আজাদী কে সভাপতি, সাংবাদিক প্রদীপ ঘোষাল(তপু) কে সাধারণ সম্পাদক, করে কমিটির সাংগঠনিক স্থায়ী পদসমূহ নির্ধারণ করা হয়েছে।

এছাড়া অন্যান্য পদ মর্যাদাধারীরা হচ্ছেন- আহামেদ জীবন (সহ-সভাপতি), সুমন হাওলাদার (যুগ্ম সাধারণ সম্পাদক), মোতালেব হোসেন রতন (সাংগঠনিক সম্পাদক), শাহ্ আলম হোসাইন (অর্থ সম্পাদক), শিউলী পারভীন নিপা (মহিলা বিষয়ক সম্পাদিকা), আছমা আক্তার রিতু (সহ-মহিলা বিষয়ক সম্পাদিকা), শাহাদাৎ হেসেন (সাংস্কৃতি ও আইসিটি বিষয়ক সম্পাদক), মোরাদ হোসেইন (স্বাস্থ বিষয়ক সম্পাদক)মোঃ ইয়াসীন ও মোঃ ইউসুব(নির্বাহী সদস্য)।

বর্তমানে বাংলাদেশের প্রেক্ষাপটে পদে পদে সাংবাদিকরা লাঞ্ছিত হচ্ছে। অথচ এ ব্যাপারে কারও কোন ভ্রুক্ষেপ নেই। আমরা ডিজিটাল যুগে প্রতিটি সাংবাদিকদের মাঝে ঐক্য, একতা এবং ভ্রাতৃত্ববোধ গড়ে তোলার লক্ষ্যে, সুখে দুঃক্ষে একে অপরের পাশে কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়ানোর দৃঢ় মনোবল ও সাহস নিয়ে একঝাঁক নির্ভিক কলম সৈনিকের অক্লান্ত পরিশ্রমের ফলে আজ রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেসন(আরজেএফ) ঢাকা জেলা নাব নির্বাচিত কমিটির যাত্রা শুরু করতে পেরেছে।

অপসাংবাদিকতা রোধ ও জনগণের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার লড়াইয়ে রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেসন(আরজেএফ) ঢাকা জেলা কমিটি সদা জাগ্রত থাকবে বলে বিবৃতি দিয়েছেন ঢাকা জেলা কমিটির সাধারণ সম্পাদক প্রদীপ ঘোষাল(তপু)। সর্বস্তরের মানুষের সমস্যার কথা মুহুর্তের মধ্যে জনগণের সামনে উপস্থাপন করাই হবে আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য বলে তিনি গণমাধ্যমকর্মীদের জানিয়েছেন। সাংবাদিকতা একটি মহান পেশা। কিন্তু বর্তমানে অপসাংবাদিকতার করাল গ্রাসে সাংবাদিক সমাজ আজ মানুষের ঘৃণার পাত্র হয়ে উঠেছে। ঘুষ গ্রহণের মাধ্যমে মিথ্যা ও বানোয়াট সংবাদ মানুষের নিকট উপস্থাপন করে যারা জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করে আমরা তাদের বিরুদ্ধে সোচ্চার হবো। এছাড়া মানুষের অধিকার প্রতিষ্ঠায় আমাদের ক্ষমতানুযায়ী চেষ্টা করবো বলে বিবৃতি দেন সাধারণ সম্পাদক তপু ঘোষাল।

Related posts

Leave a Comment

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com