স্বাস্থ্যকথা 

করোনা মোকাবেলায় সাধারন রোগীদের পাশে প্রজন্ম স্কয়ারের ডা. আমজাদুল

করোনা মোকাবেলায় সাধারন রোগীদের পাশে প্রজন্ম স্কয়ারের ডা. আমজাদুল

নিউজক্যাম্প২৪ রিপোর্ট:

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস কোভিড-১৯ এর প্রভাব বাড়ার সাথে সাথে সাধারন রোগে আক্রান্ত রোগীদের পরতে হচ্ছে ভোগান্তিতে।

করোনা ভাইরাস মোকাবেলায় সরকারি ও বেসরকারী কিছু হাসপাতাল করোনা অক্রান্ত সহ সকল সেবা প্রদান করলেও অধিকাংশ হাসপাতাল চিকিৎসক শূন্য।তাই খেটে খাওয়া অসহায় মানুষের মৌলিক অধিকার চিকিৎসা কে মানুষের দোরগোড়ায় পৌছে দিতে বাংলাদেশ সরকার বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছে। করোনা আক্রান্তদের চিকিৎসার ব্যাবস্থা সহ সকল রোগের চিকিৎসা প্রদান করে আসছে এ সকল সেবা কেন্দ্র গুলো।

তবে দুঃখের বিষয় হলো মফস্বল শহর ও গ্রামে বসবাসরত সাধারন মানুষের স্বাস্থ্য সুরক্ষায় নেই তেমন কোন ব্যাবস্থা,চিকিৎসক সল্পতায় সাধারন রোগীদের পরতে হচ্ছে ভোগান্তিতে। কিছু কিছু চিকিৎসা কেন্দ্র করোনা ইস্যুতে সাধারন জ্বর, ঠান্ডা,কাশী রোগী সহ বিভিন্ন রোগে আক্রান্ত রোগীদের সেবা দিতে অপারগতা প্রকাশ করছে।

এরই ধারাবাহিকতায় রাজধানীর সন্নিকটে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাবেক স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আমজাদুল হকের ব্যাক্তিগত প্রতিষ্ঠান সাভারের ৬৭-সি, বিরুলিয়া রোড,শাহীবাগে অবস্থিত প্রজন্ম স্কয়ার, যা দিন রাত মানুষের মাঝে স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছে।

সাধারণ ঠান্ডা কাশিতে মানুষ যাতে আতংকিত না হয় সেই পরমর্শ সহ চিকিৎসা সেবা ও ঔষধ পর্যন্ত দিয়ে তিনি সহ এখানে নিরলস ভাবে কাজ অরে যাওয়া সকল চিকিৎসক ও সেবিকারা।

ডা.মোহাম্মদ আমজাদুল হক বলেন,এই মহামারীতে যেকোন সময় যেকোন রোগীর জন্য “প্রজন্ম স্কয়ার” এর দ্বার সকলের জন্য খোলা রয়েছে।

Related posts

Leave a Comment

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com