সারাদেশ 

দরিদ্র ও প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলো অ্যাকসেস বাংলাদেশ। নিউজক্যাম্প২৪

দরিদ্র ও প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলো অ্যাকসেস বাংলাদেশ। নিউজক্যাম্প২৪

নিউজক্যাম্প২৪ রিপোর্ট:

বাংলাদেশ বিসনেস এন্ড ডিজএবিলিটি নেটওয়ার্ক (বিবিডিএন) এর সহযোগিতায় দরিদ্র ও কর্মহীন প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলো অ্যাকসেস বাংলাদেশ।

সাম্প্রতিক সময়ে করোনা ভাইরাস এর প্রভাবে প্রতিবন্ধী ব্যক্তিরা অনেক ঝুঁকির মধ্যে রয়েছে। এ ঝুঁকি হ্রাসে অ্যাকসেস বাংলাদেশ ফাউন্ডেশন প্রতিবন্ধী ব্যক্তি অন্তর্ভুক্তিমূলক কোভিড-১৯ প্রস্ততি এবং সাড়াদান ক্যাম্পেইন পরিচালনা করছে।

এর মাধ্যমে কোভিড-১৯ সম্পর্কিত হালনাগাদ তথ্য প্রদান, সচেতনতা কার্যক্রম, নীতিনির্ধারকদের সুপারিশ অবহিতকরণ এবং প্রতিবন্ধী ব্যক্তিদের প্রয়োজনীয় খাদ্য সহায়তা প্রদান অন্যতম। প্রতিবন্ধী ব্যক্তিদের নিয়ে কর্মরত বেসরকারি উন্নয়ন সংস্থা অ্যাকসেস বাংলাদেশ ফাউন্ডেশন এর তত্ত্বাবধানেবাংলাদেশ বিসনেস এন্ড ডিজএবিলিটি নেটওয়ার্ক (বিবিডিএন) এর সহযোগিতায় বাংলাদেশের ৬টি বিভাগের ১৪টি জেলায় ২০টি প্রতিবন্ধী ব্যক্তিদের সংগঠন (ডিপিও) এর মাধ্যমে ৩৭৭টি প্রতিবন্ধী ব্যক্তির পরিবারকে (১৩৫০জন ব্যক্তি) খাদ্য সামগ্রী প্রদান করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

আজ সোমবার( ৪ মে) সাভার উপজেলার ২৫ জন দরিদ্র ও কর্মহীন প্রতিবন্ধী ব্যক্তিদের (পুরুষ ১২, নারী ১৩) মাঝে খাদ্য সহায়তা প্রদান কার্যক্রম শুরু হয়। খাদ্যসহায়তার মধ্যে ছিল পরিবার প্রতি ১৫ কেজিচাল, ২ কেজি ডাল, ২ কেজি আলু,১ কেজি তেল, ৫০০ গ্রাম লবণ ও২টি সাবান।

খাদ্য সহায়তা পেয়ে প্রতিবন্ধী ব্যক্তিরা অনুভুতি প্রকাশ করে বলেন যে, “আমরা দীর্ঘদিন যাবত গৃহবন্ধী থাকার কারণে আমাদের আয় বন্ধ হয়ে গেছে এবং আমরা খাদ্য কষ্টের মধ্যে জীবন যাপন করছি। এ সময় অ্যাকসেস বাংলাদেশ ও বিবিডিএন এর খাদ্য সহায়তা পেয়ে আমরা অনেক উপকৃত হয়েছি”।

সংস্থার নির্বাহী পরিচালক আলবার্ট মোল্লা বলেন, “করোনা ভাইরাসের কারণে সমাজের প্রতিবন্ধী ব্যক্তিরা সবচেয়েবেশি স্বাস্থ্য ও আর্থিক ঝুঁকির মধ্যে রয়েছে। বিশেষ করে যে সকলপ্রতিবন্ধী ব্যক্তি দৈনিক আয়ের ভিত্তিতে সংসার চালাতো তারা আজ মানবেতর জীবন-যাপন করছে। এদের জন্য প্রয়োজন পর্যাপ্ত খাদ্য সহায়তা। বিবিডিএন আজ এ কাজে এগিয়ে এসেছে এজন্য তাদেরকে ধন্যবাদ জানাই এবং সমাজের সকলকে একাজে এগিয়ে আসার আহবান জানাই।”

Related posts

Leave a Comment

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com