অপরাধ ও দুর্নীতি 

সাভারে উদ্দেশ্যহীনভাবে ঘোরাফেরা করায় ৩ ভূয়া সাংবাদিক আটক

সাভারে উদ্দেশ্যহীনভাবে ঘোরাফেরা করায় ৩ ভূয়া সাংবাদিক আটক

নিউজক্যাম্প২৪ রিপোর্ট:

করোনাভাইরাসের মহামারি এড়াতে সন্ধ্যা ৬টার পর বাইরে বের হতেও নিষেধ করেছে সরকার। কিন্তু কে শোনে কার কথা! জরুরি পরিষেবায় নিয়োজিত গণমাধ্যমকর্মীরা এই আদেশের বাইরে থাকায় দিব্যি তাদের নামটি ব্যবহার করেই পার পেতে চেয়েছিল ওরা। কিন্তু শেষরক্ষা হয়নি।

শুক্রবার (১০ এপ্রিল) রাতে সাভারে উদ্দেশ্যহীনভাবে ঘোরাফেরা করার সময় তিন যুবককে আটক করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ রহমান যমুনার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত।

আটক করার পর রাতে ঘর থেকে বাইরে বের হবার সুনির্দিষ্ট কারণ তারা জানাতে পারেননি। অবশেষে আদালতের হাত থেকে মুক্তি পেতে ব্যবহার করেন সাংবাদিকের ভুয়া পরিচয়। ততক্ষণে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট খোঁজখবর নেওয়া শুরু করেছেন তাদের পরিচয় সত্যতা নিয়ে। কিন্তু না খোঁজ নিয়ে জানা গেল সবই ভুয়া।

অতঃপর শাহনেওয়াজ, ফরহাদুল ইসলাম ও রিজভী নামের তিন যুবককে আটক করে জরিমানা করা হয়। সতর্ক করে দেওয়া হয় ভবিষ্যতের জন্য।

করোনাভাইরাসের মহামারি এড়াতে অফিস-আদালত বন্ধ রেখে ঘরে থাকার মেয়াদ ২৫ এপ্রিল পর্যন্ত বাড়িয়ে শুক্রবার প্রজ্ঞাপন জারি করে সরকার। এতে সন্ধ্যা ৬টার পর কেউ ঘরের বাইরে বের হতে পারবেন না। অপ্রয়োজনে কাউকে পেলে তার বিরুদ্ধে নেওয়া হবে কঠোর ব্যবস্থা।

সরকারের এই নির্দেশনা হাতে পেয়ে কঠোর অবস্থানে নামে মাঠ প্রশাসনের কর্মকর্তারা। সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ রহমান ও সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল মাহফুজের নেতৃত্বে পৃথক দুটি টিম নেমে পড়ে মাঠে।
আশুলিয়া এলাকায় অভিযানে প্রথমেই ভ্রাম্যমাণ আদালতের নজরে আসে তিন যুবক। তারা বিধি ভেঙে অপ্রয়োজনে ঘোরাফেরা করছেন সড়কে। তাদের চ্যালেঞ্জ করা হলে নিজেরা পরিচয় দেন সাংবাদিক হিসেবে। ভ্রাম্যমাণ আদালতের কাছে ভুয়া পরিচয় ধরা পড়ার পর দুই হাজার টাকা জরিমানা করা হয় তাদের। এছাড়াও সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে দোকানপাট খোলা রাখায় সাতজন দোকানদারকে ১৪ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান জানান, এখন থেকে প্রশাসন আরো কঠোর অবস্থান নেবে। অপ্রয়োজনে বাইরে ঘোরাফেরা করলেই ব্যবস্থা। মহামারি করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখতে প্রশাসনের যা যা পদক্ষেপ তার সবগুলোই প্রয়োগ করা হবে। যোগ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান।

Related posts

Leave a Comment

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com