সারাদেশ 

সাভারে সেনা সদস্যর সাথে উপজেলা প্রশাসনের মতবিনিময় সভা। নিউজক্যাম্প২৪

সাভারে সেনা সদস্যর সাথে উপজেলা প্রশাসনের মতবিনিময় সভা। নিউজক্যাম্প২৪

নিউজক্যাম্প২৪ রিপোর্ট:

ঢাকা জেলার অদূরে সাভারে সেনা সদস্যর সাথে উপজেলা প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

“সাভার উপজেলায় কেউ কোথাও লোকজন জড়ো করে ত্রান বিরতণ করা থেকে বিরত থাকুন, দেয়ার ইচ্ছা থাকলে বাড়িতে পৌছে দিন। স্থানীয় চেয়ারম্যানের সাথে পরামর্শ না করে কোনো ত্রান দিবেন না” বলে সভায় সিদ্ধান্ত হয়।

আজ শুক্রবার ( ৪ এপ্রিল ) সকালে সাভার উপজেলা পরিষদ মিলনায়তনে সেনাবাহিনী-পুলিশ-সিভিল প্রশাসন ও জনপ্রতিনিধিদের সমন্বিত বিশেষ সভায় এই সিদ্ধাস্তে পৌছায় যে আগামীকাল ৫ এপ্রিল হতে জনস্বার্থে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি, কাচা বাজার সকাল ৭ থেকে ১০ টা পর্যন্ত থোলা রাখা হবে। এবং স্বাস্থ্য সুরক্ষার জন্য যে সকল ফার্মেসীর বৈধ লাইসেন্স আছে সে সকল ফার্মেসী খোলা রাখা যাবে।প্রত্যেক জনপ্রতিনিধিদের অনুরোধ করা হয়েছে প্রত্যেক ওয়ার্ডে জনগন যেন যার যার বাড়িতে অবস্থান করেন সেজন্য একটি কমিটি গঠন করার অনুরোধ করা হয়েছে।

এসময় উপিস্থত ছিলেন সেনা কর্মকর্তা মেজর মহিসন, মেজর জাহিদ, সাভার উপজেলা নির্বাহী ম্যাজিেট্রট আবদ্দুাহ আল মাহফুজ, সাভার উপজেলা চেয়ারম্যান মন্জুরুল আলম রাজীব, সাভার পৌরসভা মেয়র হাজ্বী আব্দল গনি, তেতুল ঝােড়া ইউনিয়নের চেয়ারম্যান ফকরুল আলম সমরসহ সাভার উপেজলার বারটি ইউনিয়েনর চেয়ারম্যানগণ এবং ডা.মোহাম্মদ সায়েমুল হুদা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ,

এপ্রসেঙ্গ ডা.মোহাম্মদ সায়েমুল হুদা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এক নোটিশ বার্তায় বলেন, সাভার উপজেলায় সম্মানিত সকল প্রাইভেট হাসপাতাল ডায়াগনস্টিক সেন্টারের পরিচালকদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আপনাদের সকল প্রতিষ্ঠান সেবা কার্যক্রমের জন্য খোলা রাখবেন , যে সকল প্রতিষ্ঠান আমরা বন্ধ পাব তাদের বিরুেদ্ধ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করিতে বাধ্য থাকিব, আজ থেকে মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে। এবং স্বাস্থ্য সেবায় নিয়োজিত সকল কর্মকর্তা ও কর্মচারীদের পিপিই গাইডলাইন অনুয়ায়ী নিচ্শিত করবেন।

এ প্রসেঙ্গে নির্বাহী ম্যাজিট্রট কমিশনার ( ভুমি) আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, সাভার উপেজলার সকল হাট বাজার দোকান পাট সকাল ৭ টা থেকে সকাল ১০ টা পর্যন্ত খোলা রাখা হবে, এই সমেয়র পরে কেউ দোকান পাট খোলা রাখলে ভ্রাম্মমান আদালতের মাধ্যেমে প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়া হবে , এছাড়া যারা অপ্রয়োজনে ঘুরা ফেরা করবে তাদের বিরুদ্ধে ভ্রাম্মমান আদালত প্রস্তত রয়েেছে, এই অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

এ প্রসঙ্গে সাভার উপজেলা চেয়ারম্যান মন্জুরুল আলম রাজীব বলেন, করোনা মোকাবেলায় সম্মিলিতভাবে জনস্বার্থে আমাদের গৃহীত পদক্ষেপে সাভার উপজেলার সকল জনগণের একান্ত সহযোগীতা চাই। জনগনের সচেতনতাই, রোধ করতে পারে করোনা ভাইরাস এবং জনগনের সচেতনতা বৃদ্ধির জন্য প্রত্যেক ইউনিয়নের চেয়ারম্যানদের ওয়ার্ড পর্যায়ে কমিটি করার অনুরোধ করেন। অযথা আতংকিত না হয়ে ঘরে বসে করোনা মুক্ত করার জন্য সকলের সহযোগীতা কামনা করেন তিনি।

Related posts

Leave a Comment

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com