অপরাধ ও দুর্নীতি 

ঘর থেকে বের হলেই জরিমানা গুনতে হচ্ছে। নিউজক্যাম্প২৪

ঘর থেকে বের হলেই জরিমানা গুনতে হচ্ছে। নিউজক্যাম্প২৪

নিউজক্যাম্প২৪ রিপোর্ট:

প্রাণঘাতি করোনা ভাইরাস আতঙ্কে, উপজেলা প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী কিছু সময় পরপরই টহল দিচ্ছে। উপজেলা প্রশাসনের উদ্দ্যোগে ঢাকা আরিচা মহাসড়কে মাইকিং করেও থামানো যাচ্ছে না অযথা মানুষের ঘোড়া ফেরা। বন্ধ হচ্ছেনা চায়ের দোকানে আড্ডা তাই এবার ভ্রাম্মমান আদালত পরিচালনা করলেন সাভার উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ।

এতো কড়াকড়ির মধ্যেও কোন প্র্রয়োজন ছাড়াই ঘর থেকে বেরিয়ে জরিমানা গুনতে হচ্ছে অনেককেই। সরকারের নির্দেশ অমান্য করে বাহিরে বের হলেই জরিমানা অথবা সতর্ক করে দেওয়া হচ্ছে। সাভার উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদের বাড়ীর পথে ফিরিয়ে দিচ্ছেন। জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বেরিয়ে ১৫জন ভ্রাম্যমান আদালতে ৯হাজার ৫শ’ টাকা জরিমানা দিয়েছে।

বৃহস্পতিবার ( ২ এপ্রিশ) বিকেল থেকে সন্ধ্যায় সন্ধা পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের সাভার থানা বাসস্ট্যান্ডে রিকসা, অটোরিকসা ও মটোরসাইকেলে চলাচলরত লোকজনকে আটক করে ঘর থেকে বের হওয়ার কারন জানতে চান ভ্রাম্যমান আদালতে নির্বাহী ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ। যারা সঠিক জবাব দিতে পারছে তাদের ছেড়ে দেয়া হয়। আর যারা ঘর থেকে বাহিরে বের হওয়ার কোন কারন বলতে পারেনি তাদের জরিমানা করে বাড়িতে পাঠিয়ে দেয়া হয়েছে।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ জানান, করোনাভাইরাসের কারনে সরকারের নির্দেশ অমান্য করে জরুরী প্রয়োজন ছাড়া কাউকে ঘর থেকে বেরহতে নিষেধ করা হয়েছে। তবুও অনেকেই কোন প্রয়োজন ছাড়াই বাহিরে ঘুরাফেরা করছে। এরকম ১৫জনকে ৯হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

Related posts

Leave a Comment

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com