শিক্ষাঙ্গন 

বঙ্গবন্ধু স্পোর্টস চ্যাম্পিয়নশিপে টানা তৃতীয় জয় জাবি ক্রিকেট দলের। নিউজক্যাম্২৪

বঙ্গবন্ধু স্পোর্টস চ্যাম্পিয়নশিপে টানা তৃতীয় জয় জাবি ক্রিকেট দলের। নিউজক্যাম্২৪

জাবি প্রতিনিধি:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে ‘বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ ২০২০’ এ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়কে (বাকৃবি) ১৮১ রানের বিশাল ব্যবধানে উড়িয়ে দিয়ে টানা তুৃতীয় জয় পেয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। সেঞ্চুরির পাশাপাশি ৭ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন জাবির অনয় অপু।

রবিবার (১৫ মার্চ) সকাল ৯ টায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কেন্দ্রীয় খেলার মাঠে শুরু হয়। টসে জিতে প্রথমে ব্যাট করে জাবি ক্রিকেট দলের অনয় অপুর ৫০ বলে ১০১, সোহানুর রহমানের ৩২ বলে ৬৪ এবং শেষ দিকে বায়জিদ আমিনের ১৪ বলে ৪৬ রানের ঝড়ে নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেটে হারিয়ে ২৬৩ রানের টার্গেট ছুড়ে দেয় প্রতিপক্ষকে। দিত্বীয় ইনিংসে ২৬৪ রানের বিশাল লক্ষ তাড়া করতে নেমে শুরু থেকে জাবির বোলারদের তোপের মুখে পড়ে ৮২ রানেই অল আউট হয় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ব্যাটসম্যানরা। জাবির হয়ে অনয় অপুর ৩.২ ওভার বল করে মাত্র ১০ রানে ৭টি উইকেট তুলেন নেন।

এই জয়ে কোয়ার্টার ফাইনালের আরো কাছে পৌছে গেলো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। জাবি ক্রিকেট দলের টানা তৃতীয় জয়ে দলকে অভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের সকলে। এর আগে গ্রুপ পর্বে বাংলাদেশ উইনিভার্সিটি অব প্রফেশনালস এবং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিকে হারিয়েছিল জাবি।

উল্লেখ্য, স্পেলবাউন্ড লিও বার্নেটের তত্বাবধানে ২০২০ সালের ১ মার্চ থেকে শুরু হয়েছে ‘বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ ২০২০’। চলবে আগামী ১৮ এপ্রিল পর্যন্ত। এই চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করছে দেশের সরকারি-বেসরকারি ১২৪টি বিশ্ববিদ্যালয়।

Related posts

Leave a Comment

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com