রাজনীতি 

সংসদ থেকে পদত্যাগের আহ্বানে গয়েশ্বরের উপর চটলেন হারুন!

সংসদ থেকে পদত্যাগের আহ্বানে গয়েশ্বরের উপর চটলেন হারুন!

নিউজ ডেস্ক : দুর্নীতির দায়ে দণ্ডিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি আদায়ে এবার বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগ করার আহ্বান জানিয়ে নতুন করে সমালোচনার জন্ম দিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেছেন, রাজনৈতিক কৌশলের অংশ হিসেবে বিএনপির সাংসদদের পদত্যাগ করতে হবে। তারা সংসদে বেগম জিয়ার মুক্তিতে তেমন সাড়া জাগাতে পারেননি। এছাড়া সাংসদরা বেগম জিয়ার মুক্তির আন্দোলনে রাজপথে প্রকাশ্যে নামেননি। তাই বেগম জিয়াকে সম্মান দেখিয়ে তাদের পদত্যাগ করা উচিত।

সোমবার (৯ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় গয়েশ্বর এসব কথা বললে বিএনপির অভ্যন্তরে নানা গুঞ্জন শুরু হয়ে যায়।

এসময় গয়েশ্বর চন্দ্র রায় বলেন, জনগণ বিএনপিকে ক্ষুদ্র সংখ্যায় সংসদে দেখতে চায় না। তাই জনগণের প্রতি সম্মান দেখিয়ে হলেও বিএনপির সাংসদদের উচিত পদত্যাগ করে রাস্তায় নামা। তারা বেগম জিয়ার মুক্তি আদায় করার নাম বলে সংসদে গেলেও সেই দাবি নিয়ে তাদের ততটা সোচ্চার হতে দেখা যায়নি। বরং বিএনপির একজন সাংসদ সরকারি সুবিধা নিতে গিয়ে দলের সম্মান ভূলুণ্ঠিত করেছেন। তাই সময়ের প্রয়োজনে বিএনপির সাংসদদের পদত্যাগ করে জনগণের মিছিলে শামিল হওয়া উচিত।

এদিকে গয়েশ্বর চন্দ্র রায়ের পদত্যাগের আহ্বানে বিরক্তি প্রকাশ করে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের বিএনপির সংসদ সদস্য মো. হারুন অর রশীদ বলেন, দলের সিদ্ধান্ত অনুযায়ী আমরা সংসদে গিয়েছি। আমরা সংসদে বিএনপির প্রতিনিধিত্ব করছি, সেখানে ম্যাডাম জিয়ার মুক্তিও চেয়েছি প্রতিবার। আমরা তো তাও সরকার প্রধানকে সরাসরি সংসদে বেগম জিয়ার মুক্তি চেয়ে আর্জি করেছি, কিন্তু আজকে গয়েশ্বর চন্দ্র রায়ের মতো যারা কথার ফুলঝুরি ঝরাচ্ছেন তাদের তো দুই মিনিটের জন্য রাজপথে নামতে দেখিনি।

তিনি আরো বলেন, ম্যাডাম জিয়ার মুক্তি আদায় করতে হলে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে। একে অন্যকে দোষারোপ করার কারণে আন্দোলনের প্রচেষ্টা অঙ্কুরেই বিনষ্ট হচ্ছে। সংসদে প্রতিনিধিত্ব করতে যোগ্যতা লাগে। অনেকেই ফেল করে আমাদের সমালোচনা করছেন। সমালোচনা না করে রাস্তায় নামলে অনেক আগেই আমাদের দাবিগুলো পূরণ হয়ে যেত।

Related posts

Leave a Comment

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com