রাজনীতি 

কর্মসূচি ঘোষণা দিয়ে কেন্দ্রীয় যুবদলের নেতারা উধাও, তৃণমূলে ক্ষোভ চরমে!

কর্মসূচি ঘোষণা দিয়ে কেন্দ্রীয় যুবদলের নেতারা উধাও, তৃণমূলে ক্ষোভ চরমে!

নিউজ ডেস্ক : দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানী বাদ দিয়ে সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে জাতীয়তাবাদী যুবদল। এদিকে জানা গেছে, তৃণমূলে স্বতঃস্ফূর্তভাবে যুবদল কর্মসূচি পালন করলেও রাজধানীতে কোন প্রতিবাদ মিছিল না হওয়ায় ক্ষোভের মুখে পড়েছে দলটির হাইকমান্ড। তৃণমূল জাগলেও কেন্দ্র ঘুমিয়ে থাকার কারণে বিএনপিও উজ্জীবিত হতে পারছে না বলেও সমালোচনা করছেন যুবদলের তৃণমূল নেতৃবৃন্দ।

গণমাধ্যমের বরাতে জানা গেছে, বেগম জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে নারায়ণগঞ্জ, রাজশাহী, ঝালকাঠি, ময়মনসিংহ, টাঙ্গাইল, সিলেট, গাজীপুর, রংপুরের মতো জেলায় যুবদলের পক্ষে মিছিল ও সমাবেশ করা হয়। কিন্তু বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদের ডাক দিলেও কেন্দ্রীয় যুবদলের কোন নেতার নেতৃত্বে ঢাকায় কোন মিছিল, মিটিং না হওয়ায় ক্ষোভ ও হতাশা প্রকাশ করেছেন যুবদলের তৃণমূল নেতৃবৃন্দ। এসময় তারা বেগম জিয়া ও দলের দুর্দশার জন্য কেন্দ্রীয় বিএনপির নিষ্ক্রিয়তাকে দায়ী করেন।

রাজধানীতে যুবদলের কোন কর্মসূচি না দেয়ায় চরম ক্ষোভ প্রকাশ করে নারায়ণগঞ্জ জেলা যুবদল সভাপতি শহিদুল ইসলাম টিটু বলেন, আজকের বেগম জিয়ার মুক্তি আদায়ে সারাদেশে প্রতিবাদ মিছিল ও সমাবেশ করেছে যুবদল। অথচ দলীয় কর্মসূচি ঘোষণা করেও কেন্দ্রীয় যুবদল কোন মিছিল, মিটিং করেনি। এমনকি যুবদলের কোন নেতাও প্রেস ব্রিফিং করেননি। বিষয়টি দুঃখজনক।

তিনি আরো বলেন, আমরা পুলিশি বাধা অতিক্রম, মামলা-মোকদ্দমা ও হুলিয়া মাথায় নিয়ে রাজপথে নামলেও যুবদলের কেন্দ্রীয় কোন নেতাকে দীর্ঘ এক যুগে রাজপথে দেখিনি। যুবদলের কেন্দ্রীয় সভাপতি সাইফুল আলম নীরব তো আকাশের তারা হয়ে গেছেন। এজন্য অবশ্য আমি দলের দায়িত্বশীল নেতাদের নিষ্ক্রিয়তাকে দায়ী করব। কেন্দ্রীয় নেতারা যদি কর্মসূচি ঘোষণা করে বাসায় বসে হিন্দি সিরিয়াল দেখেন তাহলে তো কোনদিন আমরা দাবি আদায় করতে পারব না।

প্রায় একই ধরণের ক্ষোভ প্রকাশ করে রংপুর জেলা যুবদল সভাপতি নাজমুল আলম নাজু বলেন, কেন্দ্র থেকে কর্মসূচি ঘোষণা করা হলো, অথচ রাজধানীতেই কোন মিছিল-মিটিং করেনি যুবদল। বিষয়টি দুঃখজনক। তৃণমূল কঠোর আন্দোলন করতে চাইলেও কেন্দ্র কেন জানি নীরব ভূমিকা পালন করছে। কেন্দ্রের নীরবতায় তৃণমূলে নেতিবাচক ধারণা লাভ করছে। কেন্দ্র না জাগলে তৃণমূল কিছু করতে পারবে না।

Related posts

Leave a Comment

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com