সারাদেশ 

সাভারে মহাসড়কের পাশের সহস্রাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

সাভারে মহাসড়কের পাশের সহস্রাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিউজক্যাম্প২৪ রিপোর্ট:

সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের দুই পাশে সড়ক ও জনপথ বিভাগের জমি দখল করে অবৈধভাবে গড়ে তুলা সহস্রাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এসময় মহাসড়কের দুই পাশে গড়ে তোলা কারখানা, শপিং সেন্টার ও ফার্মেসীসহ বিভিন্ন ধরনের দোকানপাট উচ্ছেদ করা হয়। শনিবার সকাল থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও যুগ্মসচিব মাহবুবর রহমান ফারুকীর নেতৃত্বে উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহবুবর রহমান ফারুকী জানান, ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার থেকে নবীনগর পর্যন্ত সড়কের উভয় পাশে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম শুরু হয়েছে। দীর্ঘদিন ধরে একটি চক্র সড়কের জমিগুলো দখল করে রেখেছিলো। উচ্ছেদ অভিযানের প্রথম দিনে আমিনবাজার থেকে সাভার বাজার বাসষ্ট্যান্ড পর্যন্ত অভিযান চালিয়ে প্রায় সহস্রাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। পর্যায়ক্রমে নবীনগর জাতীয় স্মৃতিসৌধ পর্যন্ত এই উচ্ছেদ অভিযান চালানো হবে। গতকাল শনিবারও তৃতিয় দিনের অভিযানে মহাসড়কের পাশের আরও সহস্রাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হলো।

মহাসড়কের পাশে কোন বাণিজ্যিক প্রতিষ্ঠান করা যাবেনা উল্লেখ করে তিনি আরও বলেন, আপাতত আমরা অস্থায়ীভাবে গড়ে তোলা অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করছি এবং স্থায়ী ভবনগুলোকে সময় দিয়ে পর্যায়ক্রমে সরিয়ে দেয়া হবে। এছাড়া অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রমকে জনগন স্বতঃস্ফুর্তভাবে সহযোগীতা করায় এর গতি বেড়েছে।

উচ্ছেদ অভিযানে সড়ক ও জনপথ অধিদপ্তরের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পাশাপাশি অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ বিভাগ, রাজনীতিবিদসহ প্রশাসনের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

Related posts

Leave a Comment

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com