সারাদেশ 

অগ্নি সন্ত্রাসীদের কেউ রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায় না: ডা. দীপু মনি

অগ্নি সন্ত্রাসীদের কেউ রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায় না: ডা. দীপু মনি

নিউজক্যাম্প২৪ রিপোর্ট:

একাত্তরের ঘাতকদের দোসর আর অগ্নি সন্ত্রাসীদের নতুন করে আর কেউ ক্ষমতায দেখতে চায় না বলে মন্তব্য করেছেন শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি। শনিবার সকালে সাভারে পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রের (সিআরপি) ৪০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এসময় মন্ত্রী আরও বলেন, আমাদের সমাজে ভালো ও মন্দকে এক করে দেখার একটা প্রবণতা আছে। যা ঠিক নয়। অন্যায়কারী আর অন্যায়ের যে শিকার দু’জন এক নয়। কাজেই যারা বোমা ও পেট্রোল বোমা মেরে আগুনি দিয়ে মানুষকে হত্যা ও চিরজীবনের জন্য পঙ্গু করে দিয়েছে। আর পক্ষান্তরে যিনি (প্রধানমন্ত্রী) নিজের পরিবারের সদস্যদের জন্ম দিন পালন করেন প্রতিবন্ধী শিশুদের নিয়ে। এই দুই পক্ষ কখনই এক হতে পারে না। তাই একাত্তরে এসব ঘাতকদের দোসর আর অগ্নি সন্ত্রাসীদের কেউ রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায় না।

পরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের যে অভিযোগ উঠেছে তা যাচাই করা হচ্ছে। অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তবে সাধারণ শিক্ষার্থীদের জিম্মি করে মাসের পর মাস এধরণের আন্দোলন সঠিক নয় বলেও জানান তিনি।
অন্যদিকে সিআরপির ৪০ বছর পূর্তি উপলক্ষে শনিবার সিআরপি সাভারে প্রাক্তন ও বর্তমান কর্মী, শিক্ষার্থী, সেবাগ্রহীতা ও স্বেচ্ছাসেবীদের অংশগ্রহনে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সিআরপির সেবার ৪০ বছর উদযাপনে তিন দিনব্যপী আয়োজনের এটি ছিল দ্বিতীয় দিন। সিআরপির একীভূত বিদ্যালয়ের বিশেষ চাহিদাস¤পন্ন শিশু ও স্বাভাবিক শিশুদের সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়।

সিআরপির প্রতিষ্ঠাতা ভ্যালেরি এ টেইলর বাংলাদেশে তার অবস্থানের অর্ধশত বছর এর অভিজ্ঞতা বিনিময় করেন। বাংলাদেশের প্রতিবন্ধী জনগোষ্ঠীর অধিকার প্রতিষ্ঠায় ও পক্ষাঘাতগ্রস্ত ব্যক্তিদের পুনর্বাসন সেবায় সিআরপির রুপকল্প বাস্তবায়নে ভ্যালেরির সংগ্রাম ও সাফল্যের চিত্র ফুটে ওঠে তার অভিজ্ঞতা বর্ণনার মাধ্যমে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিউরো-ডেভেলপমেন্টাল প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট এর সভাপতি ডাঃ মোহাম্মাদ গোলাম রাব্বানি এবং বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষন কেন্দ্রের রেক্টর মোঃ রাকিব হোসেন। সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক গাজী মো. নুরুল কবির।

অনুষ্ঠানে বক্তব্য দানের পাশাপাশি অতিথিরা সিআরপির দরিদ্র প্রতিবন্ধী রোগীদের হুইলচেয়ার ও অন্যান্য সহায়ক সামগ্রি প্রদান করেন। পরবর্তীতে সিআরপির প্রতিবন্ধী কর্মী ও শিশুদের চিত্রকর্ম অতিথিদের হাতে উপহার হিসেবে তুলে দেন শিল্পীরা। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ট্রাস্ট ফর দি রিহ্যাবিলিটেশন অফ দি প্যারালাইজড (টিআরপি) এর সভাপতি জনাব সাইদুর রহমান। অনুষ্ঠানের দ্বিতীয় পর্যায়ে বিকালে সিআরপির স্বেচ্ছাসেবী ও প্রাক্তন রোগীদের প্রীতি টেবিল টেনিস ম্যাচ ও পুরস্কার বিতরণী এবং সন্ধ্যায় রবির সৌজন্যে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনের আয়োজন শেষ হয়।

Related posts

Leave a Comment

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com