বিনোদন ও খেলাধুলা 

বাংলাদেশকে প্রথম স্বর্ণ এনে দিলেন দীপু চাকমা

বাংলাদেশকে প্রথম স্বর্ণ এনে দিলেন দীপু চাকমা

এস এ গেমসের দ্বিতীয় দিনেই প্রথম স্বর্ণপদকের দেখা পেল বাংলাদেশ। নেপালের কাঠমান্ডু-পোখারায় চলমান ১৩তম আসরের তায়কোয়ান্দোতে স্বর্ণ পদক পেলেন বাংলাদেশের দীপু চাকমা। গতকাল সোমবার এ পদক পান দীপু। তায়কোয়ান্দো ২৯+ পুমসে ইভেন্টে সোনা জেতেন তিনি।

এই ইভেন্টে দেশ ও দেশের বাইরে বিভিন্ন প্রতিযোগিতায় ৫টি সোনা ও একটি রুপা জয়ের স্বাদ পেলেও আন্তর্জাতিক ইভেন্টে এটাই দীপুর প্রথম সেরার সাফল্য। স্বাভাবিকভাবেই উচ্ছ্বাসে ভাসছেন রাঙামাটি থেকে উঠে আসা এই অ্যাথলেট।

দীপু বলেন, দেশের বাইরে খেলতে এসেছি, দেশের প্রতিনিধিত্ব করতে এসেছি। দেশকে কিছু দিতে পেরে গর্বিত। এই আনন্দ আমি আসলে এখনো বুঝতে পারছি না। আমার হাত ধরে যদি প্রথম সোনার পদক এসে থাকে, তাহলে এই আনন্দ আসলে ভাষায় প্রকাশ করার মতো না।

তিনি বলেন, এর আগে কোনো অফিসিয়াল গেমসে কখনো সোনার পদক পাইনি। অন্যান্য দেশে খেলতে গিয়ে সোনার পদক পেয়েছি। এখানে জিতে অনেক গর্ববোধ করছি। আমি আসলে এখনো ঘোরের মধ্যে আছি। আসলে আমরা গোল্ড মেডেলের লক্ষ্য নিয়ে এখানে এসেছি। প্রস্তুতিও সে রকম ছিল।

২০০১ সালে তায়কোয়ান্দো খেলা শুরু করলেও ২০০৮ সাল থেকে নিয়মিত হন দীপু। নেপালে আসার এক মাস আগে দক্ষিণ কোরিয়ার কোচ মিন হাক সের অধীনে কাজ করেছেন বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি করা এই অ্যাথলেট।

Related posts

Leave a Comment

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com