সাহিত্য ও সংস্কৃতি 

সাভার শিল্পকলা একাডেমিক ভবনের দাবীতে র‌্যালী ও মোমবাতি প্রজ্জলন

সাভার শিল্পকলা একাডেমিক ভবনের দাবীতে র‌্যালী ও মোমবাতি প্রজ্জলন

নিউজক্যাম্প২৪ রিপোর্ট:

সংস্কৃতির আলোয় দূরীভুত হোক অপসংস্কৃতির আধাঁর, এই প্রতিপাদ্যকে সামনে ধারন করে, সাভার শিল্পকলা একাডেমিক ভবনের দাবীতে র‌্যালী ও মোমবাতি প্রজ্জলন করেছেন সংস্কৃতিককর্মীরা , সাভার সাংস্কৃতিক জোটের আয়োজনে এসময় সাভারের সকল সাংস্কৃতিক সংগঠন এ র‌্যালীতে অংশগ্রহন করে।

আজ শ্রক্রবার ( ২৯ নভেম্বর) বিকেলে সাভার তারাপুর মাঠ থেকে র‌্যালীটি শুরু হয়ে সাভার থানা বাসস্ট্যান্ডে গিয়ে ঢাকা আরিচা মহা সড়ক অবরোধ করে গানের মাধ্যেমে বিক্ষোভ করে সাভারের সকল সংস্কৃতিক কর্মীরা। পরে র‌্যালীটি বঙ্গবন্ধু চত্বরে গিয়ে সমাবেশের মাধ্যেমে সমাপ্তি ঘোষনা করেন সম্মিলিত সাংস্কৃতিক জোট ( সাভার) সভাপতি কাদের তালুকদার, পরে একাত্তরটি মোমবাতি জ্বালিয়ে ৭১ প্রদিপ প্রজ্জলন করেন সংস্কৃতিককর্মীরা।

আজ ( ২৯ নভেম্বর) শুক্রবার গ্রুপ থিয়েটার দিবস উপলক্ষে এ আনন্দ র‌্যালীর আয়োজন করে সাভার সম্মিলিত সাংস্কৃতিক জোট।

জাগরণী থিয়েটারের উপদেষ্টা রঞ্জন শিশিরের উপস্থাপনা, জাগরণী থিয়েটারের সাধারণ সম্পাদক স্বরণ সাহা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার সাংস্কৃতিক জোট ( সাভার) সভাপতি কাদের তালুকদার, সহসভাপতি পারভীন ইসলাম, কবি জসিম উদ্দিন পরিষদের সভাপতি আ খ ম মিরাজুল ইমলাম, স্বপ্নস্বর আবৃতি সংগঠনের সহসভাপতি শফিক পাটোয়ারীসহ সাংস্কৃতিক নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন

বক্তারা এসময় বলেন, সাভারের সাংস্কৃতিক কর্মীদের প্রাণের দাবী , সাভারে একটি শিল্পকলা একাডেমিক ভবন। দীর্ঘ্যদিন যাবৎ এ সাংস্কৃতিককর্মীরা শিল্পকলা ভবনের দাবীতে আন্দোলন করে যাচ্ছে, সবাই প্রতিশ্রতিই দিয়ে যাচ্ছে, কার্যত কোন কাজের অগ্রগতি হয় নাই। তাই প্রসাশনসহ সকল প্রশাসনিক কর্মকর্তাদের দৃস্টি আকর্শন করে বলেন, আগামী ১৪ ডিসেম্বরের মধ্যে শিল্পকলা ভবনের জমি বরাদ্দ দেয়া না হলে, সাভারের সকল সংস্কৃতিক কর্মীরা ১৫ ডিসেম্বর ঢাকা আরিচা সহাসড়ক অবরোধসহ বৃহত্তর আন্দোলনের ডাক দেয়া হবে।

Related posts

Leave a Comment

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com