মিডিয়া 

আরো ১১টি বেসরকারি টিভি চ্যানেল সম্প্রচারের অপেক্ষায়: তথ্যমন্ত্রী

আরো ১১টি বেসরকারি টিভি চ্যানেল সম্প্রচারের অপেক্ষায়: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ সংসদকে জানিয়েছেন, ৪৫টি বেসরকারি টিভি চ্যানেলকে অনুমতি দেওয়া হয়েছে। এরমধ্যে পূর্ণ সম্প্রচারে রয়েছে ৩০টি। ১১টি সম্প্র্রচারের অপেক্ষায় আছে, চারটি ফ্রিকোয়েন্সি পায়নি। সোমবার (১১ নভেম্বর) সংসদে প্রশ্নোত্তর পর্বে টাঙ্গাইল-৬ আসনের এমপি আহসানুল ইসলামের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এই তথ্য জানান।

হাছান মাহমুদ জানান, সম্প্রচারের অপেক্ষায় থাকা টিভি চ্যানেলগুলো হলো আব্দুল্লাহ আল মামুনের ‘চ্যানেল ২১’, নূর মোহাম্মদের ‘উত্সব’, মোহাম্মদ সাইফুল আলমের ‘রংধনু’, ধানাদ ইসলাম দীপ্তর ‘তিতাস’, তানভির আবিরের ‘খেলা টিভি’, জিনাত চৌধুরীর ‘আমার টিভি’, মামুনুর রশীদ কিরণের ‘গ্লোবাল টিভি’, মুহম্মদ শফিকুর রহমানের ‘সিটিজেন টিভি’, তানজিয়া সিরাজের ‘প্রাইম টিভি, শীলা ইসলামের ‘স্পাইস টিভি’ ও আবুল বাশার মোহাম্মদ রকিবুল বাসেতের ‘টিভি টুডে’।

মেহেরপুর-২ আসনের এমপি সহিদুজ্জামানের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী সংসদকে জানান, ভারত, আফগানিস্তান, পাকিস্তান, নেপাল, মিয়ানমার, ভুটান, শ্রীলঙ্কা, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, কিরগিস্তান, তাজিকিস্তান, তুর্কিমেনিস্তান, উজবেকিস্তান ও কাজাকিস্তানে বাংলাদেশ টেলিভিশন সম্প্রচার হচ্ছে। এছাড়া আইপিটিভি’র মাধ্যমে পৃথিবীর প্রায় সব দেশেই বিটিভি দেখার সুযোগ রয়েছে।

ভোলা-৩ আসনের নুরুন্নবী চৌধুরী শাওনের প্রশ্নের জবাবে হাছান মাহমুদ জানান, সম্প্রচার আইন-২০১৮ (খসড়া) মন্ত্রিসভায় নীতিগত অনুমোদন করা হয়েছে। ভেটিংয়ের জন্য এটি আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। এই আইনের আওতায় সম্প্রচার কমিশন গঠন হলে সোশ্যাল ও ইলেক্ট্রনিক মিডিয়ার মাধ্যমের সম্প্রচার নিবিড়ভাবে তদারকি করা সম্ভব হবে।

Related posts

Leave a Comment

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com