সারাদেশ 

পরিচ্ছন্নতা কর্মীদের জন্য স্বাস্থ্য বীমার ঘোষণা আতিকের

পরিচ্ছন্নতা কর্মীদের জন্য স্বাস্থ্য বীমার ঘোষণা আতিকের

পরিচ্ছন্নতা কর্মীদের জন্য স্বাস্থ্য বীমা চালুর ঘোষণা দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। বীমা চালুর জন্য প্রকল্প করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তাকে তাৎক্ষণিক নির্দেশও দেন তিনি।

বুধবার (৩০ অক্টোবর) রাজধানীর মিরপুরে ডিএনসিসির ১০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে পরিচ্ছন্নতা কর্মীদের জন্য ফ্রি ক্যান্সার স্ক্রিনিং এবং সচেতনতামূলক মাসব্যাপী কার্যক্রমের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ ঘোষণা দেন আতিকুল ইসলাম।

ডিএনসিসি মেয়র বলেন, আপনারা (পরিচ্ছন্নতা কর্মী) আমাদের ঘরে বাইরের সব জায়গা পরিষ্কার করেন। সেই আপনাদের স্বাস্থ্য নিরাপত্তায় আমাদের সবার কাজ করতে হবে। সবাই যদি এগিয়ে আসে, বীমা খাত যদি এগিয়ে আসে যে, আমাদের স্বাস্থ্য কর্মীদের জন্য স্বাস্থ্য বীমা করে দেবে, তাহলে আমাদের স্বাস্থ্য কর্মীরা অনেক ভালো থাকবে।

আতিকুল ইসলাম আরও বলেন, পরিচ্ছন্নতা কর্মীদের মধ্যে আমাদের দুই ধরনের শ্রমিক আছে। অস্থায়ী শ্রমিক এবং স্থায়ী শ্রমিক। দুই ধরনের শ্রমিকদের জন্যই কিভাবে স্বাস্থ্য বীমা চালু করা যায় তার একটি ফর্মুলা বের করার জন্য প্রধান স্বাস্থ্য কর্মকর্তাকে আমি এখনই নির্দেশ দিচ্ছি। আপনারা যদি হাসপাতালে যান আপনাদের অনেক খরচ হবে। কিন্তু স্বাস্থ্য বীমা থাকলে আপনাদের খরচ হবে অনেক কম, কিন্তু লাভ হবে অনেক বেশি।

পরিচ্ছন্নতা কর্মীদের জন্য আবাসিক ভবন নির্মাণের কাজও প্রায় শেষ পর্যায়ে জানিয়ে তিনি বলেন, আপনাদের জন্য প্রায় ৭৮৪টি ফ্ল্যাট নির্মিত হতে যাচ্ছে। প্রতিটিতে দু’টি রুম, একটি করে বেলকুনি থাকবে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর মোহম্মাদ মঞ্জুর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা মোমিনুর রহমান মামুন, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা সালেহা বিনতে সিরাজ, ডিএনসিসির বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটি আহ্বায়ক ও ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাকির হোসেন, ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আবু তাহের, আনোয়ার খান মর্ডান মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. এখলাসুর রহমান, অনকোলজি বিভাগের বিভাগীয় প্রধান ডা. এহতাশামুল হক প্রমুখ।

Related posts

Leave a Comment

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com