রাজনীতি 

আমির হতে গোপন মিশনে গোলাম পরওয়ার, জামায়াতে অস্বস্তি!

আমির হতে গোপন মিশনে গোলাম পরওয়ার, জামায়াতে অস্বস্তি!

নিউজ ডেস্ক: যুদ্ধাপরাধ ও মানবতা বিরোধী অপরাধের দায়ে আদালত কর্তৃক নিষিদ্ধ কট্টর ইসলামপন্থী রাজনৈতিক সংগঠন জামায়াতে ইসলামীর নতুন আমির নির্বাচন নিয়ে দেখা দিয়েছে অচলাবস্থা। সংগঠনটির আমির নির্বাচনে তিন সদস্যের প্যানেল চূড়ান্ত করা হলেও অভিযোগ উঠেছে স্বজনপ্রীতির।

জানা গেছে, শফিকুর রহমান, মুজিবুর রহমান ও মিয়া গোলাম পরওয়ারকে চূড়ান্ত করে প্যানেল তৈরি করে ভোটের আয়োজন করা হলেও দলের কেন্দ্রীয় আমির নির্বাচন করার জন্য গোপনে দৌড়ঝাঁপ করছে মিয়া গোলাম পরওয়ারের সমর্থকরা। যেটিকে দলটির নীতি-নৈতিকতা বিরোধী বলেও সমালোচনা করছেন দলটির নেতা-কর্মীরা।

জামায়াতের গোপন সূত্রগুলো জানায়, গত দুই সপ্তাহে সারা দেশে দলের কেন্দ্রীয় মজলিশে শুরার প্রায় আড়াই শ সদস্য গোপন ভোটে আমির প্যানেল নির্বাচন করা হয়। তিন সদস্যবিশিষ্ট প্যানেলে স্থান করে নিতে মিয়া গোলাম পরওয়ার দুই শতাধিক মজলিশে শুরার সদস্যদের সাথে গোপনে যোগাযোগ করেন। অনেক সদস্যকে আগামীতে দলের গুরুত্বপূর্ণ পদ দেয়ারও প্রলোভন দেখিয়ে গোলাম পরওয়ার এই প্যানেলে স্থান করে নিয়েছেন বলেও জামায়াতের বিভিন্ন মহলে গুঞ্জন শুরু হয়েছে। জ্যেষ্ঠতা ও যোগ্যতার ভিত্তিতে শফিকুর রহমান এগিয়ে থাকলেও বিভিন্ন মহলের সাথে ‘ভালো খাতির রয়েছে’ এবং তাকে আমির নির্বাচন করা হলে দলকে চাঙ্গা করা হবে, এমন প্রলোভন দেখিয়ে ভোটারদের প্রলুব্ধ করছেন মিয়া গোলাম পরওয়ার, এমনটাই গুঞ্জন উঠেছে দলটির অভ্যন্তরীণ রাজনীতিতে।

দলের কেন্দ্রীয় আমির হতে মিয়া গোলাম পরওয়ারের গোপন প্রচেষ্টার বিষয়ে জানতে চাইলে আমির প্যানেলে জায়গা পাওয়া আরেক প্রার্থী শফিকুর রহমান বলেন, জামায়াতে ইসলামী আদর্শের রাজনীতি করে। এখানে অপরাজনীতি করে পদ দখলের কোন সুযোগ নেই। যাদের বিরুদ্ধে অনিয়ম ও পদ পাওয়া দুর্নীতির অভিযোগ উঠেছে, তিনি বা তারা সফল হবে না বলে আমি বিশ্বাস করি।

তবে আমির হওয়ার লড়াইয়ে অনিয়মের আশ্রয় নেয়ার অভিযোগের বিষয়ে জানতে চাইলে জামায়াত নেতা মিয়া গোলাম পরওয়ার এই বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি।

Related posts

Leave a Comment

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com