অপরাধ ও দুর্নীতি 

সাভারে দুর্নীতির বিরুদ্ধে দুদকের অভিযান

সাভারে দুর্নীতির বিরুদ্ধে দুদকের অভিযান

নিউজ ডেস্ক:

‘জমি আছে ঘর নাই’ এ প্রকল্পে অধীন ঢাকার অদূরে সাভারের বিভিন্ন এলাকার গৃহহীদের জন্য ঘর নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক।

সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এর সহকারী পরিচালক মোঃ আবদুল ওয়াদুদ -এর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। অভিযানকালে টিম জানতে পারে, উল্লিখিত প্রকল্পের অধীন ৩০০টি ঘর নির্মাণের জন্য বরাদ্দ প্রদান করা হয়। তবে প্রতিটি ঘর নির্মাণের জন্য ব্যবহৃত খুঁটি বা পিলারসমূহে দীর্ঘদিন ধরে ফেলে রাখা রড ব্যবহারের প্রমান পায় দুদক টিম। এছাড়া নির্মাণে ব্যবহৃত অন্যান্য সামগ্রীও নিম্নমানের মর্মে প্রাথমিক পর্যবেক্ষণে টিমের নিকট প্রতিয়ামান হয়।

দুদক টিম তাদের পর্যবেক্ষণ উল্লেখ করে সাভারের ইউএনও পারভেজুর রহমানকে উল্লিখিত গৃহসমূহ নির্মাণে যথাযথ মান বজায় থাকার বিষয়টি নিশ্চিতকরণের উদ্যোগ গ্রহনের জন্য অনুরোধ করেন। ঢাকা-১৯ (সাভার) এর সংসদ সদস্য ডাঃ এনামুর রহমান বর্তমান বাংলাদেশ সরকারের ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী। তার নিজের এলাকাতেই গৃহহীনদের ঘর নির্মাণে এমন দূর্নীতির এমন চিত্র থাকলে সারা দেশের চিত্র কেমন হতে পারে তা ভাবিয়ে তুলছে সংশ্লিষ্ট বিশ্লেষক ও অভিজ্ঞদের।

এ বিষয়ে সাভারের ইউএনও পারভেজুর রহমানের মুঠোফোনে একাধিক বার কল দিলেও তিনি কল রিসিভ না করে পোনের লাইনটি কেটে দেন।

সূত্র: দৈনিক ফুলকি।

Related posts

Leave a Comment

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com