সারাদেশ 

ঢাকা সাভারে বর্নাঢ্য আয়োজনে বিশ্ব শিক্ষক দিবস পালিত

ঢাকা সাভারে বর্নাঢ্য আয়োজনে বিশ্ব শিক্ষক দিবস পালিত

নিউজক্যাম্প২৪ রিপোর্ট:

ঢাকার অদূরে সাভারে বর্নাঢ্য আয়োজনে বিশ্ব শিক্ষক দিবস পালিত হয়েছে। শিক্ষা নিয়ে গড়বো দেশ ,শেখ হাসিনার বাংলাদেশ” এ শ্লোগানকে ধারন করে দিবসটি উপলক্ষে বর্নাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকালে র‌্যালীটি সাভার থানা রোডের এনাম মেডিকেল কলেজের সামন থেকে শুরু হয়ে ঢাকা আরিচা মহাসড়ক পেরিয়ে উপজেলা চত্বর গিয়ে শেষ হয়।

পরে উপজেলা মিলনায়তনে ফেডারেশন অব কিন্ডার গার্টেন এসোশিয়েশন সাভার শাখার সভাপতি আরফানুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান। অনেকের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষানুরাগী সাভার নাগরিক কমিটির সদস্য সচিব সালাউদ্দিন খান নঈম,শিক্ষানুরাগী ড. পিটার হালদার,আয়োজক সংগঠনের মহাসচিব মনির হোসেন,সমিতির নেতা টাইগার জাহাঙ্গীর আলম জীতু,কাবুল মিয়া,হাসনাইন জিসান,সাভার উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সাধারন সম্পাদক শফিক পাটোয়ারী,আয়োজক সংগঠনের নেতা আবদুল হালিম হাওলাদার,শামিম হোসেন,মোতালেব হোসেন প্রমুখ।

প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান বলেন আমি আমার কর্মজীবনের প্রথম দিকে শিক্ষক ছিলাম। আমার পিতাও একজন শিক্ষক। শিক্ষকরা হলেন জাতির মেরুদন্ড। শিক্ষকদের কর্মকান্ডের মূল্যায়ন টাকা দিয়ে হয়না। শিক্ষকদের সম্মানী বা বেতনকে আমি হাদিয়া বলি। তিনি বলেন আগে শিক্ষকদের মর্যাদা ছিল অন্য রকম। শিক্ষকগন রাস্তা দিয়ে হেটে গেলে রাস্তা পরিস্কার হয়ে যেত। ২০/২৫ বছর পূর্বেও যেমন পরিবেশ ছিল এখন এ ক্ষেত্রে তেমনটি নেই। শিক্ষক সমাজের জন্য কলংময় কিছু বিচ্ছিন্ন ঘটনা এর জন্য দায়ি। সকলকে মনে রাখতে হবে শিক্ষক পেশা মহান একটি পেশা। আদর্শকে ধারন করতে হবে মনে প্রাণে। পাঠদান করতে হবে সেভাবেই মনে প্রাণে।

সালাউদ্দিন খান নঈম বলেন শিক্ষকরা হলেন দেশ ও জাতির শ্রদ্ধার পাত্র। তাদের সেভাবে মূল্যায়ন হয়না। তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট কিন্ডার গার্টেন শিক্ষকদের জন্য প্রনোদনা হিসেবে বছরের বিভিন্ন সময়ে শ্রেষ্ঠত্ব বিচারে পূরস্কার প্রদানের ব্যবস্থা রাখার জন্য করার জন্য প্রস্তাব রাখেন।

Related posts

Leave a Comment

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com