অপরাধ ও দুর্নীতি 

রাজশাহীতে ভেজাল গুড় তৈরির কারখানায় অভিযান,৩০ মণ গুড় জব্দ

রাজশাহীতে ভেজাল গুড় তৈরির কারখানায় অভিযান,৩০ মণ গুড় জব্দ

রাজশাহীতে ভেজাল গুড় তৈরির কারখানায় অভিযান চালিয়ে কারখানা মালিক নজরুল ইসলামকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গত মঙ্গলবার রাতে নির্বাহী ম্যাজিস্ট্রেট আল্পনা ইয়াসমিন ও বাঘা থানা পুলিশ এই অভিযান পরিচালনা করে।

খোঁজ নিয়ে জানা যায়, বাঘা উপজেলা সহকারী কমিশনার ভূমি ও উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আল্পনা ইয়াসমিন এবং বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) তদন্ত আতিকুর রহমান গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার পীরগাছা এলাকায় ভেজাল গুড় তৈরির কারখানায় অভিযান পরিচালনা করেন। এ সময় ৩০ মণ ভেজাল গুড়সহ তৈরির একাধিক উপকরণ জব্দ করা হয়। এদিকে কারখানার মালিক নজরুল ইসলাম তার অপরাধ স্বীকার করায় নির্বাহী ম্যাজিস্ট্রেট তাকে ভেজাল গুড় তৈরির অভিযোগে তিন মাসের জেল বা ৫০ হাজার টাকা জরিমানা করেন। এসময় নজরুল ইসলাম জরিমানার টাকা পরিশোধ করে জেলখাটার হাত থেকে মুক্তি পান।

স্থানীয়রা জানান, নজরুল ইসলাম দীর্ঘদিন থেকে অধিক মুনাফালাভের আশায় চিনি, চুন, ফিটকিরি, হাইড্রোজ, রং ও কেমিক্যাল মিশিয়ে ভেজাল গুড় তৈরি করে উপজেলার হাটবাজারে বিক্রি করে আসছে। সেই সঙ্গে গুড়ের রং উজ্জ্বল করতে মেশাতেন বিষাক্ত কেমিক্যাল। ভেজাল উপকরণ দিয়ে এক কেজি গুড় তৈরি করতে খরচ হতো ৪০ থেকে ৪৫ টাকা। পক্ষান্তরে এক কেজি গুড়ের দাম ৫৫ থেকে ৬৫ টাকা। সে কারণে সে অধিক মুনাফালাভের আশায় ভেজাল উপকরণ মিশিয়ে গুড় তৈরি করতেন বলে পুলিশের কাছে নজরুল স্বীকারোক্তি দেন।

Related posts

Leave a Comment

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com