রাজনীতি 

সরকারের দুর্নীতিবিরোধী অভিযানে বিএনপি শিবিরে আতঙ্ক, ছাড় পেতে চলছে ফন্দি-ফিকির!

সরকারের দুর্নীতিবিরোধী অভিযানে বিএনপি শিবিরে আতঙ্ক, ছাড় পেতে চলছে ফন্দি-ফিকির!

নিউজ ডেস্ক: শুধু ক্ষমতাসীন দলের নেতা-কর্মীদেরই নয় বরং বিএনপিসহ বিভিন্ন দলের দুর্নীতিবাজ নেতাদের অবৈধ সম্পদের তথ্য খুঁজে বের করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। মন্ত্রী বলেছেন, বিএনপি ক্ষমতায় থাকাকালে দলটির নেতারা যে অবৈধ সম্পদ বানিয়েছে, তার শ্বেতপত্র প্রকাশ করা হবে। দুর্নীতিবাজ নেতাদের ছাড় না দেয়ার বিষয়েও দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন ওই মন্ত্রী।

রোববার (২৯ সেপ্টেম্বর) রাজধানীর একটি নির্মাণাধীন প্রকল্প পরিদর্শনকালে এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। এদিকে জানা গেছে, দুর্নীতি ও অনিয়ম-বিরোধী আপোষহীন অভিযানে বিএনপি শিবিরে আতঙ্ক ছড়িয়ে পড়েছে বলে জানা গেছে। সরকারের হঠাৎ কঠোর দুর্নীতিবিরোধী অভিযানের হাত থেকে বাঁচতে বিএনপি নেতারা আইনজীবীদের শরণাপন্ন হচ্ছেন। একাধিক দায়িত্বশীল সূত্রের বরাতে এমন তথ্যের সত্যতা সম্পর্কে জানা গেছে।

বিএনপি ঘনিষ্ঠ একটি সূত্র বলছে, মদ, জুয়া, ক্যাসিনো ও দুর্নীতি-বিরোধী অভিযানে যুবদলের সাবেক নেতারা তাদের অপকর্মের সকল বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে তথ্য প্রদান করেছেন। তাদের আশ্রয়দাতা বিএনপি নেতাদের নামও বলে দিয়েছেন তারা। সেই হিসেবে বিএনপির দুর্নীতিবাজ, টেন্ডারবাজ ও চাঁদাবাজ নেতাদের আইনের আওতায় আনতে কাজ শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনী। তথ্য-প্রমাণের ভিত্তিতে বিএনপির চিহ্নিত দুর্নীতিবাজ নেতা বিশেষ করে মির্জা আব্বাস, ড. খন্দকার মোশাররফ হোসেন, আব্দুল আউয়াল মিন্টুর মতো নেতারা চরম অস্বস্তিতে পড়েছেন। তারা ব্যারিস্টার জমির উদ্দিন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, অ্যাডভোকেট জয়নাল আবেদিনের মতো সিনিয়র ও বিজ্ঞ আইনজীবীদের কাছ থেকে পরামর্শও নিচ্ছেন। আইনের ফাঁক গলে কিভাবে দুর্নীতি মামলা থেকে বাঁচা যায় এবং পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কোন অজুহাতে বিদেশ গমন করা যায়, সেই আলোচনা এখন বিএনপির রাজনীতিতে ঘুরপাক খাচ্ছে।

দুর্নীতিবিরোধী অভিযানে বিএনপি শিবিরের অস্থিরতা বিষয়ে জানতে চাইলে দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেন, দুর্নীতিবিরোধী অভিযানকে বিএনপি স্বাগত জানায়। দেশ দুর্নীতিমুক্ত হোক এটা আমরাও চাই। কিন্তু দুর্নীতিবিরোধী অভিযানের নামে বিএনপি নেতাদের হয়রানি করাটাকে আমরা সমর্থন করতে পারি না। আমরা রাজপথে নামার প্রস্তুতি নিচ্ছি, এসময় দুর্নীতিবিরোধী অভিযান চালালে তো রাজপথে বিরোধী দলকে খুঁজে পাওয়া যাবে না। সরকারকে এই বিষয়ে নমনীয় হওয়ার আহ্বান জানাচ্ছি।

Related posts

Leave a Comment

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com