অর্থ ও বাণিজ্য 

ক্ষুদ্র উদ্যোক্তারা দেশের মূল অর্থনীতিতে বড় ভূমিকা রাখছে

ক্ষুদ্র উদ্যোক্তারা দেশের মূল অর্থনীতিতে বড় ভূমিকা রাখছে

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, দেশের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে ছিটিয়ে থাকা ক্ষুদ্র উদ্যোক্তারা দেশের মূল অর্থনীতিতে বড় ভূমিকা রাখছে। এই তরুণরাই কৃষিকে লাভবান কৃষিতে রূপান্তর করবে।

রোববার (২৯ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে ১৪তম সিটি ক্ষুদ্র উদ্যোক্তা পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. রাজ্জাক বলেন, উদ্যোক্তা তৈরি হলে বিনিয়োগ বাড়বে। যা দেশের অর্থনীতিতে প্রভাব ফেলবে। বাংলাদেশ আজ যে অবস্থানে এসেছে তার পেছনে ক্ষুদ্র উদ্যোক্তাদের ভূমিকা রয়েছে। পাশাপাশি সরকারের নানামুখী পদক্ষেপের ফলে যেখানে একসময় আমাদের বাজেটের ৪০ শতাংশ ছিল বিদেশনির্ভর। তা এখন মাত্র দুই শতাংশ। বর্তমান সরকার এসএমই খাতের উন্নয়নকে শিল্পায়নের চালিকাশক্তি হিসেবে গ্রহণ করে এ খাতকে অগ্রাধিকার খাত হিসেবে চিহ্নিত করেছে।

অনুষ্ঠানে মোট পাঁচ ক্যাটাগরিতে ৯ ব্যক্তি ও তিন প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান করা হয়। পুরস্কারের মধ্যে ছিল ক্রেস্ট, সনদ ও আর্থিক চেক।

অনুষ্ঠানে আরলিংকস লিমিটেডের চেয়ারপার্সন রোকেয়া আফজাল রহমানের সভাপতিত্বে সিটি বাংলাদেশের এম ডি এন রাজশেকারান, শক্তি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ড. হুমায়রা ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়া স্বাগত বক্তব্য রাখেন সিডিএফের নির্বাহী পরিচালক মো. আব্দুল আউয়াল।

Related posts

Leave a Comment

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com