বিজ্ঞান ও প্রযুক্তি 

দেশের মানুষের জীবিকার ধারা বদলে যাবেঃ পলক

দেশের মানুষের জীবিকার ধারা বদলে যাবেঃ পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, একটি জ্ঞানভিত্তিক ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যাপক পরিকল্পনা হাতে নিয়ে কাজ করে যাচ্ছেন। এতে অর্থনৈতিক কর্মকাণ্ড ও জীবিকার ধারা বদলে যাবে উল্লেখ্ করে তিনি আরো বলেন, দেশকে মেধা নির্ভর অর্থনীতির ডিজিটাল বাংলাদেশে পরিণত করতে প্রধানমন্ত্রীর সুযোগ্যপুত্র সজিব ওয়াজেদ জয় দেশের ৭০ শতাংশ তরুণদের কর্মসংস্থানের জন্য প্রযুক্তি নির্ভর কর্মপরিকল্পনা হাতে নিয়েছেন।

দেশকে সকল ক্ষেত্রে দুর্নীতি মুক্ত করতে সরকার ৫ হাজার ২৯৫টি ডিজিটাল সেন্টার করেছে। সেখানে প্রতি বছর ৬০ লাখ মানুষ তথ্যপ্রযুক্তি সেবা নিচ্ছেন। এ ছাড়া গত ১০ বছরে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ৮ হাজার শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব ও ৪০ হাজার মাল্টিমিডিয়া ক্লাস রুম স্থাপন করেছে। শিক্ষা প্রতিষ্ঠানে ৬ষ্ঠ শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত আইসিটি শিক্ষাকে পাঠ্য পুস্তকে বাধ্যতামূলক করা হয়েছে।

রবিবার (২২ সেপ্টেম্বর) বিকেলে প্রযুক্তি নির্ভর কর্মসংস্থানের সুযোগ তৈরি করতে- শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার এর ভূমিকা শীর্ষক দিনব্যাপী মাগুরা শেখ কামাল ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত সেমিনারের সমাপনী অনুষ্ঠানে তিনি এসব কথাগুলো বলেন।

Related posts

Leave a Comment

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com