রাজনীতি 

সাভারের রাজনীতিতে- (রাজীব- সমর) একটি ইতিহাস

সাভারের রাজনীতিতে- (রাজীব- সমর) একটি ইতিহাস

নিউজ ডেস্ক:

আপনারা জানেন কি??? কোনো এক সময়ে বওনারা, তাদের ঘরে জন্ম নেয়া ছেলে সন্তানের নাম রেখেছে অনেকেই—–“রাজীব”, ভালোবাসার নিদর্শন হিসেবে।

বওনা নামে সাভারের আড়াপাড়া নামক স্থানের একটি আদিবাসী গোষ্ঠীর কিছু আদি কথা। সময়টা ৯০ এর আগে রাজীবের ভালোবাসায় সিক্ত ছিলো ওরা, তখন থেকে আজও যাদের অন্তরে একটাই কথা, রাজীব ভাই না থাকলে বওনারা ভালো থাকতো না, এটা তারা বুঝে ও স্বীকার করে।

ধানমন্ডি ৩২ এ, জীবনের অনেকটা সময় সরাসরি নেত্রীর কাছেই থাকতো, শেখ হাসিনা রাজীবকে তার সন্তানের বাইরে একজন কাছের মুজিব সেনাপতি হিসেবেই বিশ্বস্ত নেতা মনে করেন, সবসময়।

রাজীব কে বা কি, শেখ হাসিনার কাছে বিস্তারিত আছে, কারও কাছে শুনে কিছু জানার নেই উনার। ধানমন্ডি থাকার ঐ সময়ে, ঢাকা থেকে সরাসরি বহুবারই স্কুটারে করে, বওনা পাড়ায় এসে নামতেন। রাজীব ভাই এর অনেক স্মৃতি রয়েছে সেখানে।

অনেক সময়ই, বওনা পরিবারের নারী -পুরুষ সবাই একসাথে রাজীবের জন্যে ঢাল হয়ে সামনে এসে দাড়িয়েছে,রাজীবের বিপদে, পুলিশের সামনেও। বওনাদের মধ্যে রাজীব ভাই এর অনেককে বিরোধী পক্ষের নির্মম নির্যাতনের স্বীকার হতে হয়েছে, যার মধ্যে রাজীব ভাই এর বন্ধু সহযোদ্ধা সনাতন এর নির্মম ঘটনা দাগ কেটে আছে। সাভারের রাজনীতিতে—— (রাজীব- সমর) একটি ইতিহাস।

Related posts

Leave a Comment

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com