অপরাধ ও দুর্নীতি 

সাভারের আশুলিয়ায় তিতাস গ্যাস প্রতারক আটক

সাভারের আশুলিয়ায় তিতাস গ্যাস প্রতারক আটক

নিউজক্যাম্প২৪ রিপোর্ট:

ঢাকার অদূরে সাভারের আশুলিয়ায় অবৈধ গ্যাস সংযোগ দেওয়ার কথা বলে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে এক প্রতারককে আটক করেছে পুলিশ। আজ রবিবার দুপুরে তাকে আটক করে আশুলিয়া থানা পুলিশ। আটক প্রতারকের নাম আরিফুল ইসলাম (২৮)। সে নেত্রকোনা জেলার কেন্দুয়া থানার রাজিবপুর গ্রামের মৃত আব্দুল ছাত্তারের ছেলে। আশুলিয়ার বগাবাড়ি এলাকায় আমিনুল ইসলামের বাড়িতে ভাড়া থেকে কয়েক বছর ধরে প্রতারণা করে আসছিলো সে।r

সাভার তিতাস গ্যাস কর্তৃপক্ষ জানায়, আটক যুবক আশুলিয়ার বুড়িরবাজার এলাকায় মানিক হাজীসহ কয়েক ব্যক্তিকে অবৈধ গ্যাস সংযোগ দেওয়ার কথা বলে দেড় লক্ষ টাকা প্রতারণা করে নেন। এছাড়া মানিক হাজীর নিকট থাকা বকেয়া তিতাস গ্যাসের আড়াই লক্ষ টাকা বিল ইউসিবি ব্যাংক সাভার শাখায় জমা দেওয়ার কথা বলে হাতিয়ে নেন। প্রতারক ব্যাংকে টাকা জমা না দিয়ে ব্যাংকের সীল মহর হুবহু নকল করে জমা বইয়ে সীল মেরে টাকা জমার রিসিভ ওই বাড়িওয়ালার কাছে জমা দেন। পরে তিতাস গ্যাসের বিল বকেয়া থাকায় গতকাল শনিবার গ্যাস কর্তৃপক্ষ ওই বাড়িওয়ালার লাইন কাটতে গেলে ওই ব্যক্তি প্রতারণার শিকার হয়েছেন বুঝতে পারেন। এ ঘটনায় বাড়িওয়ালা আজ রবিবার দুপুরে প্রতারককে আটক করে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন এ্যান্ড ডিস্ট্র্রিবিউশন কোম্পানী লিমিটেড এর কাছে হস্তান্তর করেন। পরে আটক প্রতারকের বিরুদ্ধে দুপুরে তিতাস গ্যাস কর্তৃপক্ষ আশুলিয়া থানায় মামলা দায়েরে করে পুলিশের কাছে সোর্পদ করে।

এলাকাবাসী জানায়, আটক প্রতারক যুবক তিতাস গ্যাস কর্তৃপক্ষের নাম ব্যবহার করে বিভিন্ন ব্যক্তিকে অবৈধ গ্যাস সংযোগ দেওয়ার কথা বলে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে। এলাকাবাসী আরও জানান, তার সাথে গ্যাস অফিসের কতিপয় কর্মচারী কর্মকর্তার যোগ সাজস আছে। এ সুবাদে রাতে প্রায়ই বিভিন্ন এলাকায় সে দলবল এবং কখনও কখনও পুলিশ নিয়ে সংযোগ দেন বলে অভিযোগ আছে।

এবিষয়ে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন এ্যান্ড ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপক (জোবিঅ) প্রকৌশলী আবু সাদাৎ মোঃ সায়েম বলেন, তিতাস গ্যাস কর্তৃপক্ষের নাম ব্যবরহার করে কেউ অপকর্ম করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
আশুলিয়া থানার ওসি রিজাউল হক দীপু জানান, বিষয়টি তদন্ত করা হচ্ছে।

Related posts

Leave a Comment

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com