অপরাধ ও দুর্নীতি 

সাভারের আশুলিয়ায় অবৈধ ৩ ইটভাটাকে জরিমানা

সাভারের আশুলিয়ায় অবৈধ ৩ ইটভাটাকে জরিমানা

নাসিমা আক্তার (আশা):

ঢাকার অদূরে সাভারের আশুলিয়ায় তুরাগ নদের জায়গা দখল করে অবৈধভাবে গড়ে ওঠা অনুমোদনবিহীন তিনটি ইটভাটাকে ৪৫ লাখ টাকা জরিমানা ও অপর তিনটি ইটভাটা গুঁড়িয়ে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকালে থেকে সন্ধ্যা পর্যন্ত আশুলিয়ার তুরাগ তীর ঘেঁষে গড়ে ওঠা এসব অবৈধ ইটভাটায় অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তানজিদ আহমেদ।

পরিবেশ অধিদফতরের সহকারী পরিচালক শরিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, অনুমোদন ছাড়াই দীর্ঘদিন ধরে তুরাগ নদের জায়গা দখল করে বেশ কিছু ইটভাটা ব্যবসা পরিচালনা করে আসছিল। সম্প্রতি মন্ত্রণালয়ের নির্দেশে এসব অবৈধ দখলদারদের বিরুদ্ধে অভিযান পরিচালনা শুরু করা হয়। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার আশুলিয়ার তুরাগ নদের তীরে অবৈধভাবে গড়ে ওঠা ইটভাটাগুলোর বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়েছে।

‘অভিযানে মাদবর ব্রিকসকে ১৫ লাখ, তুরাগ ব্রিকসকে ১৫ লাখ ও সনি ব্রিকসকে ১৫ লাখ করে মোট ৪৫ লাখ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে এসব ইটভাটার সব কার্যক্রমও বন্ধে করে দেওয়া হয়েছে।’

এছাড়া ভাই ভাই, সেভেন স্টার ও তিতাস ব্রিকস নামে অপর তিনটি ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

এসময় পরিবেশ অধিদফতরের ঢাকা জেলার উপ-পরিচালক খালিদ হাসান ও সহকারী পরিচালক মাহবুবুর রহমান খানসহ আইন-শৃঙ্খলা বাহিনী ও ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।

 

Related posts

Leave a Comment

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com