বিজ্ঞান ও প্রযুক্তি 

মে মাসে শুরু হচ্ছে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট থেকে দেশের সব বেসরকারি টেলিভিশনের সম্প্রচার

মে মাসে শুরু হচ্ছে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট থেকে দেশের সব বেসরকারি টেলিভিশনের সম্প্রচার

নিউজ ডেস্ক: বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট থেকে দেশের সব বেসরকারি টেলিভিশনের সম্প্রচার শুরু হতে যাচ্ছে। আগামী ২১ মে‘র মধ্যে দেশের সকল বেসরকারি টেলিভিশন চ্যানেল বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে সম্প্রচার করা হবে বলে জানিয়েছে বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন অ্যাটকো।
এছাড়া আগামী ছয় মাসের মধ্যে সব টেলিভিশন চ্যানেলকে পে-চ্যানেল করার কাজও চলছে বলে জানানো হয়েছে।
রোববার (১৭ ফেব্রুয়ারি) রাজধানীর একটি হোটেলে অ্যাটকো’র সভাপতি সালমান এফ রাহমানকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে এ সিদ্ধান্ত জানানো হয়। প্রধানমন্ত্রী’র বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা হওয়ায় টেলিভিশন মালিকদের পক্ষ থেকে সালমান এফ রহমানকে এই সংবর্ধনা দেয়া হয়।
অনুষ্ঠানে সালমান এফ রাহমান তার বক্তব্যে বলেছেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে সম্প্রচারের ফলে দেশের অর্থ বিদেশে যাবে না। খরচও অর্ধেক কমবে। এছাড়াও, অনলাইন ও আইপি টিভির চ্যালেঞ্জ মোকাবিলায় করণীয় বিষয় ঠিক করা হবে।
অ্যাটকোর সদস্যদের মতামত নিয়ে তথ্যমন্ত্রীর সঙ্গে এ নিয়ে আলোচনার কথা জানান প্রধানমন্ত্রীর বেসরকারি খাত উন্নয়ন উপদেষ্টা সালমান এফ রহমান।
প্রসঙ্গত, এর আগে ২০১৮ সালের ১১ মে যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বিকেল ৪টায় ফ্লোরিডার কেনেডি স্পেস সেন্টার থেকে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপিত হয়।

Related posts

Leave a Comment

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com