সাহিত্য ও সংস্কৃতি 

মানিকগঞ্জে ভিন্ন ধারায় বৈশাখ ১৪২৬ পালন

মানিকগঞ্জে ভিন্ন ধারায় বৈশাখ ১৪২৬ পালন

দেবাশীষ ঘোষ জয়,স্টাফ রিপোটার:

হাজারো প্রাণের মেলাবন্ধন হবে বৈশাখের আয়োজনে। সব ধর্ম বর্ণের মানুষ শিলবে এক মোহনায়। নববর্ষের ঐতিহ্যের দান পান্তা ইলিশ খাওয়ার উৎসবে মাতবেন অনেকে সব গ্লানি মুছে নবোদ্যমে শুরু হবে পথ চলা বাঙ্গালী স্বাগত জানাবে ১৪২৬ সালকে। শুভেচ্ছা জানাবে শূভ নববর্ষ বলে।
এরই ধারাবাহিকতায় আজ রাববার ১লা বৈশাখ ১৪২৬ সকাল ১০ ঘটিকায় শিবালয় সরকারী স্কুল ২০১০ সনের এস.এস.সি ব্যাচ আয়োজন করে এক ব্যাতিক্রমী আয়োজন । তারা সেবায় বৈশাখ ১৪২৬ শ্লোগান নিয়ে শিবালয় উপজেলার পুরাতন ৩নং ফেরি ঘাট এলাকায় সারা দিন ব্যাপি বিনামূল্য রক্তের গ্রুপ নির্নয় , ডায়াবেটিস পরীক্ষা ,বিবিধ রোগের চিকিৎসা প্রদান করেন ।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ জেলা আওয়ামীলীগের অর্থ বিষয়ক সম্পাদক আব্দুর রহিম খান ।
উদ্যক্তাদের সাথে কথা বলে জানা যায় যে তারা প্রতি বছরের ন্যায় এবারও একটি ব্যাতিক্রমী আয়োজন করেছেন যে আয়োজনে সাধারণ মানুষের একটু হলেও সেবা মিলবে । তারা বলেন সবাই তো র‌্যালী সহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে আমরা এই বাঙ্গালী সাংস্কৃতিকে বুকে ধারণ করে এর পাশাপাশি ব্যাতিক্রমী এই আয়োজন করি যাতে আমাদের দেখে ভবিষৎ প্রজন্ম ভালো কিছু করতে উৎসাহী হয়।
আজ বৈশাখের উৎসবে থাকবে নানা রং। গ্রাম থেকে শহর নগর থেকে বন্দর সব জায়গায় আজ দোল দেবে বৈশাখ। চলবে মুড়ি মুড়কি, মন্ডা মিঠাইয়ের সঙ্গে নাচে গান। ঢাকে ঢোলে,শোভাযাত্রায় পুরো জাতি বরণ করবে নতুন বাংলা বছরকে ।

Related posts

Leave a Comment

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com