অপরাধ ও দুর্নীতি 

ভোক্তা আই‌ন লঙ্ঘ‌নের দা‌য়ে ৯ প্র‌তিষ্ঠান‌কে জ‌রিমানা

ভোক্তা আই‌ন লঙ্ঘ‌নের দা‌য়ে ৯ প্র‌তিষ্ঠান‌কে জ‌রিমানা

নাসিমা আক্তার (আশা):

প‌ণ্যের মোড়কে মূল্য লেখা না থাকা, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি, প্র‌তিশ্রু‌তি অনুযায়ী পণ্য এবং সেবা না দেয়ার অপরা‌ধে রাজধানী ঢাকা ও সাভা‌রের আ‌মিন বাজা‌রের ৯টি প্র‌তিষ্ঠান‌কে জ‌রিমানা ক‌রে‌ছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

প্রতিষ্ঠানগুলো হলো- রাজধানীর সেভেন ইলেভেন, মাসুম ফাস্ট ফুড, ওয়ান স্টপ সুপার, রোজী ডিপার্টমেন্টাল স্টোর, রিয়েল ফামা, শাহীন ড্রাগ। এছাড়া সাভারের আমিনবাজারের আল্লাহ ভরসা ফার্মেসি, সুরমা ফার্মেসি ও মেডিসিন পয়েন্ট।

বৃহস্প‌তিবার পৃথক তিনটি অ‌ভিযান পরিচালনা ক‌রে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭, ৪০ ও ৪৫ ধারায় প্র‌তিষ্ঠান‌গু‌লো‌কে মোট এক লাখ ৩৪ হাজার টাকা জরিমানা করা হয়।

এর ম‌ধ্যে সাভারের আল্লাহ ভরসা ফার্মেসি‌কে ১০ হাজার টাকা, সুরমা ফার্মেসিকে ১০ হাজার টাকা এবং মেডিসিন পয়েন্টকে ২০ হাজার টাকাসহ সর্বমোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয। একইস‌ঙ্গে বিপুল পরিমাণে মেয়াদোত্তীর্ণ ওষুধ ও ফিজিশিয়ান স্যাম্পল রাখার অপরাধে মেডিসিন পয়েন্টকে সাময়িকভাবে বন্ধ রাখা হয়।

এছাড়া রাজধানীর সেভেন ইলেভেনকে ২০ হাজার টাকা, মাসুম ফাস্ট ফুডকে চার হাজার টাকা, ওয়ান স্টপ সুপারশপকে ৪০ হাজার টাকা, রোজী ডিপার্টমেন্টাল স্টোরকে ১০ হাজার টাকা, রিয়েল ফার্মাকে ১০ হাজার টাকা, শাহীন ড্রাগকে ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

অভিযানগু‌লো প‌রিচালনা ক‌রেন অধিদফতরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল, ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ফাহিমনা আক্তার ও রজবী নাহার রজনী।

Related posts

Leave a Comment

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com