রাজনীতি 

বেগম জিয়ার মুক্তি নিয়ে দুদুর উদ্দেশ্যহীন বক্তব্যে মওদুদের ক্ষোভ

বেগম জিয়ার মুক্তি নিয়ে দুদুর উদ্দেশ্যহীন বক্তব্যে মওদুদের ক্ষোভ

নিউজ ডেস্ক: বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, বিএনপি গণতন্ত্রকে মুক্ত করবে, খালেদা জিয়াকে মুক্ত করবে কিন্তু কীভাবে মুক্ত করবে?

শনিবার (১৩ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এমন সংশয় প্রকাশ করেন। তবে কিভাবে খালেদা জিয়াকে মুক্ত করবে বিএনপি সে ব্যাপারে কোন আভাস দেননি দুদু। এদিকে দুদুর সংশয় নিয়ে বিএনপির রাজনীতিতে শুরু হয়েছে গুঞ্জন ও সমালোচনা। দলের কোনো সিনিয়র নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা না করে দুদু কেন এমন সংশয়সূচক বক্তব্য দিলেন তা নিয়েও সমালোচনায় নতুন মোড় নিয়েছে বিএনপির রাজনীতিতে।

বিএনপির একাধিক দায়িত্বশীল নেতার সঙ্গে কথা বলে অভিযোগ ও গুঞ্জনের বিষয়ে জানা গেছে।

দুদুর বক্তব্যকে অযাচিত এবং সিনিয়র নেতৃবৃন্দের জন্য অবমাননাকর বলে মনে করছেন দলটির সিনিয়র নেতা ব্যারিস্টার মওদুদ আহমেদ। তিনি বলেন, বেগম জিয়ার মুক্তি ও বিএনপির পুনর্গঠন নিয়ে যে-কেউ কথা বলতে পারে তবে সেই আন্দোলনের অবশ্যই একটি টাইমফ্রেম থাকতে হবে। পাশাপাশি নির্ধারিত কর্মসূচির ঘোষণা থাকবে। বিগত ১০ এপ্রিল দলের একটি বৈঠকে সেই বিষয়ে বেগম জিয়ার মুক্তি নিয়ে নির্ধারিত নেতাদের দায়িত্ব দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, দুদু যা বলেছেন তা নিতান্তই মুখ রক্ষার রাজনীতি। এগুলো বলে বিএনপির রাজনীতিতে বিশৃঙ্খলা এবং হতাশা ছড়ানোর চেষ্টা করা হচ্ছে কিনা সে বিষয়ে ভেবে দেখা দরকার। আগামীতে বিএনপি নেতাদের আরো সচেতন হতে হবে। বিএনপির প্রতিপক্ষ হিসেবে বিএনপিকে দাঁড় করানোটা ঠিক হবে না। বিপর্যয়ে ঐক্যবদ্ধ থাকতে হবে বিএনপিকে। সিনিয়রদের কাজ সিনিয়ররা করলে দল অচিরেই ঘুরে দাঁড়াবে। বিএনপিকে নিয়ে তামাশা করা বন্ধ করতে হবে।

Related posts

Leave a Comment

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com