রাজনীতি 

বিএনপির কোনো নেতাই সহ্য করতে পারছেন না মির্জা ফখরুলকে!

বিএনপির কোনো নেতাই সহ্য করতে পারছেন না মির্জা ফখরুলকে!

নিউজ ডেস্ক: রাজনৈতিক ক্যারিয়ারে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার ক্লিন ইমেজ বজায় রাখতে সক্ষম হয়েছেন। দলের বাইরের প্রায় সকলেই রাজনীতির ভদ্রলোক বলে থাকেন মির্জা ফখরুলকে। তবে এই ভদ্রলোকটিকেই আর বিশ্বাস করতে পারছে না খোদ বিএনপির নেতা-কর্মীরাই। বিএনপির বিভিন্ন দায়িত্বশীল সূত্রের বরাতে তথ্যের সত্যতা সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে।

নয়াপল্টন বিএনপি পার্টি অফিস সূত্রে জানা যায়, সংসদ নির্বাচনে ভয়াবহ ভরাডুবি, ঐক্যফ্রন্টের সঙ্গে অযৌক্তিক জোট, জামায়াতের আধিক্য হ্রাস করা এবং নমিনেশন বাণিজ্যে জড়িয়ে পড়ার খবর ছড়িয়ে যাওয়ার পর থেকে মির্জা ফখরুলকে স্বয়ং বিএনপি নেতারাই বিশ্বাস করতে পারছেন না। দীর্ঘদিন যাবত নেতৃত্বের প্রশ্নে দলের নেতা-কর্মীরা মূলত দুটি ভাগে বিভক্ত ছিল। সেই বিভক্তির কারণ হিসেবে এখন মির্জা ফখরুলকে দায়ী করছেন দলটির বিভিন্ন পর্যায়ের নেতারা। বেগম জিয়ার কারাদণ্ড প্রাপ্তির পর বিষয়টি আরো স্পষ্ট হতে শুরু করেছিলো। বেগম জিয়ার কারাদণ্ড হবার পর থেকে বিএনপিতে একক প্রভাব বিস্তার করতে সক্ষম হয়েছেন মির্জা ফখরুল। ফখরুলের রাজনীতিতে উপায়হীন হয়ে তারেকপন্থীরা দলের অভ্যন্তরে চাপের মুখে পড়েছেন। যার ফলে মাঠের নেতা-কর্মীরা চরম বিভ্রান্তিতে পড়ে রয়েছেন এখনো।

এদিকে রিজভীপন্থী বিএনপির দ্বিতীয় সারির নেতার মতে, দলীয় কোন্দল ও বিভ্রান্তি সৃষ্টির মাধ্যমে বিএনপিকে দুর্বল করে দেয়ার ষড়যন্ত্রে মির্জা ফখরুল লিপ্ত বলেই এখন ধারণা সবার। এমনকি তিনি সরাসরি বিএনপি বিরোধী চক্রের পরামর্শেই বিএনপি চালাচ্ছেন বলেও অভিযোগ রয়েছে। তার কিছু অস্বাভাবিক আচরণও এই ধারণাকে আরো দৃঢ় করেছে। মির্জা ফখরুলের এমন দ্বিচারিতা জানাজানি হয়ে গেলে বিএনপিতে তাকে নিয়ে সমালোচনা আরো তীব্র হতে শুরু করেছে। বিএনপি নেতা-কর্মীরাই এখন বলতে শুরু করেছেন, “ফখরুল তুমি কার”?

Related posts

Leave a Comment

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com