অপরাধ ও দুর্নীতি 

বনানী অগ্নিকাণ্ড: চুরি করে বড় গলায় কথা বলছে বিএনপি

বনানী অগ্নিকাণ্ড: চুরি করে বড় গলায় কথা বলছে বিএনপি

নিউজ ডেস্ক: বৃহস্পতিবার (২৮ মার্চ) বনানীর এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডে ২৫ জন নিহতের ঘটনায় পুলিশের তদন্তে বেরিয়ে এসেছে চাঞ্চল্যকর সব তথ্য।

জানা যায়, ভবনটির অবৈধ অংশের মালিক বিএনপি নেতা তাসভির উল ইসলাম। পরে তাকে আটক করায় আতে ঘা লেগেছে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর।

রোববার (৩১ মার্চ) রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে রিজভী বলেন, সরকার কৌশল নিয়েছে, যা কিছু ঘটবে সব বিএনপি উপরে চাপিয়ে দেওয়া হবে। যার কারণে বিএনপি নেতা তাসভির উল ইসলামকে গ্রেফতার করেছে।

তবে প্রকৃত সত্য হলো, কাগজে কলমে ভবনটির অবৈধ অংশের প্রকৃত মালিক বিএনপি নেতা তাসভির। যথেষ্ট প্রমাণ সহকারে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাকে আটক করে। কিন্তু সত্যটি মেনে না নিয়ে উল্টো সচেতনভাবে রুহুল কবির রিজভী সরকারকে বিব্রত করার চেষ্টা করছেন, যা নিতান্তই বিব্রতকর বলে আখ্যা দিয়ে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, ‘চুরি করে সিনা জুরি করার’ মতো। অপরাধ করে অপরাধ স্বীকার করা একটি বড় গুণ। এটা যারা পারে তারাই বড় নেতা হয়, কিন্তু যারা পারে না, তাদের কাছে এ দেশ কখনোই নিরাপদ নয়।

এ প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক এক রাজনৈতিক বিশ্লেষক বলেন, বিএনপির আমলে দেশে দুর্নীতি হয়েছে। দুর্নীতির কারণে দেশ পিছিয়ে গিয়েছিল। বর্তমানে দেশে একটি বড় সমস্যা অগ্নিকাণ্ড। তবে কিছু কিছু ঘটনায় ষড়যন্ত্রের আঁচও পেয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এসব কাজের সঙ্গে বিএনপি দায়ী, যার প্রমাণও পাওয়া গিয়েছে। তবে বিএনপি এ বিষয়টি না মেনে উল্টো বিএনপি নেতাকে কেনো গ্রেফতার করা হলো তা নিয়ে চটেছে। যা নিতান্তই হাস্যকর, এবং নোংরা রাজনীতির সামিল। মূলত দেশ ধ্বংসের রাজনীতির কারণেই এক যুগ ধরে ক্ষমতার বাইরে আছে বিএনপি।

Related posts

Leave a Comment

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com