রাজনীতি 

বগুড়ায় টালমাটাল বিএনপির রাজনীতি, ষড়যন্ত্রে কেন্দ্রের সংশ্লিষ্টতার অভিযোগ

বগুড়ায় টালমাটাল বিএনপির রাজনীতি, ষড়যন্ত্রে কেন্দ্রের সংশ্লিষ্টতার অভিযোগ

নিউজ ডেস্ক : দুই নেতা বহিষ্কার ও জেলা কমিটি স্থগিতের জেরে টালমাটাল হয়ে পড়েছে বগুড়া বিএনপির রাজনীতি। দলকে বিভক্ত ও বিতর্কিত করতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে দাবি নেতাকর্মীদের।

দলের ঘাঁটি খ্যাত বগুড়ায় নেতৃত্বশূন্যতা সৃষ্টি করে বিএনপির নেতৃত্ব দখল করতে কয়েকজন সিনিয়র নেতা ষড়যন্ত্রে মেতেছেন বলেও অভিযোগ করছেন জেলার বিভিন্ন পর্যায়ের নেতারা। অচিরেই সিদ্ধান্ত বাতিল না করলে বগুড়া জেলায় বিএনপির কোনো প্রকার কার্যক্রম চালাতে দেয়া হবে না বলে হুমকিও দিয়েছেন তারা।

বিভিন্ন গণমাধ্যমের বরাতে জানা গেছে, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক পরিমল চন্দ্র দাস ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি শাহ্ মেহেদী হাসান হিমুর প্রাথমিক সদস্যপদ স্থগিত এবং জেলা কমিটি স্থগিত করে আহ্বায়ক কমিটি গঠনের নির্দেশের পর থেকে চলছে বিক্ষোভ। তাদের অভিযোগ, হঠাৎ এরকম সিদ্ধান্তে ক্ষতিগ্রস্ত হবে দল। কেন্দ্রের এরকম সিদ্ধান্তে কার্যালয়ে তালা লাগানো ছাড়াও বিএনপির সাবেক এমপি গোলাম মোহাম্মদ সিরাজের কুশপুত্তলিকা দাহ করা হয়। সিদ্ধান্ত না বদলালে বগুড়ায় দলের কার্যক্রম চালাতে দেয়া হবে না বলে দাবি ক্ষুব্ধ নেতা কর্মীদের।

এই বিষয়ে ক্ষোভ প্রকাশ করে জেলা যুব দলের সাধারণ সম্পাদক সাহাবুল আলম পিপলু জানান, যদি পদ স্থগিত করতে হয়, তবে জেলা বিএনপির ২৫জন নেতারই পদ স্থগিত করতে হবে। বগুড়া জেলাকে নেতৃত্বশূন্য করে বিএনপির কর্তৃত্ব দখল করতে কেন্দ্রের কয়েকজন নেতা এই ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন বলে আমরা জানতে পেরেছি।

তিনি আরো বলেন, বগুড়া হলো বিএনপি প্রাণকেন্দ্র। সুতরাং বগুড়ার রাজনীতি নিয়ে যারা অপরাজনীতি করছেন সেই সব সিনিয়র নেতাদের সতর্ক হওয়ার আহ্বান জানাচ্ছি। দলকে বিক্রি করা বন্ধ না করলে, এর পরিণতি ভালো হবে না।

এই বিষয়ে বগুড়া জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি লাভলী রহমান বলেন, একটি কুচক্রী মহল বিএনপিকে ভাঙ্গার জন্য সবসময় চেষ্টা করে যাচ্ছে। সেই চেষ্টার ধারাবাহিকতায়, তারা নতুন করে আবার বগুড়া বিএনপির দুর্গতে আঘাত হানতে চেয়েছে। শুনেছি কেন্দ্রের কয়েকজন সিনিয়র নেতা এই ষড়যন্ত্রে উসকানি দিচ্ছেন। দল ভাঙ্গার অপচেষ্টা সফল হবে না। আমরা অচিরেই লন্ডনে যোগাযোগ করব।

Related posts

Leave a Comment

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com