অপরাধ ও দুর্নীতি 

প্রশ্ন ফাঁস রোধে চলমান নজরদারি, চক্রের আরও দুই সদস্য গ্রেফতার

প্রশ্ন ফাঁস রোধে চলমান নজরদারি, চক্রের আরও দুই সদস্য গ্রেফতার

নিউজ ডেস্ক: নতুন বছরের শুরুতে চলমান মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষাকে কেন্দ্র করে প্রশ্নপত্র ফাঁসের মতো ভয়াবহ তৎপরতা রুখে দিতে কঠোর অবস্থান নিয়েছে বর্তমান সরকার। নির্দেশ মোতাবেক সার্বক্ষণিক নজরদারি অব্যাহত রেখেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। আর এতে গ্রেফতার হচ্ছে প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্যরা।

আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারিতে র‌্যাবের হাতে গ্রেফতার হয়েছে প্রশ্নপত্র ফাঁস চক্রের আরও দুই সদস্য। শনিবার (২৩ ফেব্রুয়ারি) টাঙ্গাইল শহরের ছয়আনী পুকুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে দুটি ল্যাপটপ, দুটি মোবাইল ফোন, ফেসবুক মেসেঞ্জারের কথোপকথনের স্ক্রিন শর্টের ২৬টি পাতা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- শহরের ছয়আনী পুকুরপাড়ের শাহজাহান আলীর ছেলে সাফিন মিয়া (১৮) এবং রফিকুল ইসলামের ছেলে সজিব মিয়া (১৮)। ওইদিন রাত সাড়ে ৮টার দিকে র‌্যাব-১২ সিপিসি-৩ এর কোম্পানি কমান্ডার হাসান আরাফাত ই-মেইল বার্তায় এ তথ্য জানান।

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে প্রযুক্তি ব্যবহার করে শুক্রবার রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে জানা গেছে- তারা মিথ্যা প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের সক্রিয় সদস্য এবং বিকাশের মাধ্যমে প্রতারণামূলকভাবে টাকা নেওয়ার পরিকল্পনা করেছিল। গ্রেফতারকৃতরা তাদের ব্যবহৃত মোবাইলে ও ল্যাপটপে ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে চলমান এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র টাকার বিনিময়ে দেবে বলে শিক্ষার্থীদের সঙ্গে চুক্তি করে।

প্রসঙ্গত, প্রশ্ন ফাঁসের মতো ভয়াবহ সামাজিক ব্যাধি রুখে দিতে বিগত সময় থেকেই বদ্ধপরিকর বর্তমান সরকার। প্রশ্নপত্র ফাঁস রোধে সরকারের ধারাবাহিক ব্যবস্থার প্রেক্ষিতে ও আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারিতে এ পর্যন্ত প্রশ্ন ফাঁস চক্রের দেড় শতাধিক সদস্যকে গ্রেফতার করা হয়েছে। মাঠপর্যায়ে এ নজরদারি অব্যাহত থাকবে বলেও শিক্ষাসংশ্লিষ্ট কর্তাব্যক্তিরা নিশ্চিত করেছে।

Related posts

Leave a Comment

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com