রাজনীতি 

পুনরায় বিএনপির ১৬ নেতা বহিষ্কার, বহিষ্কৃত নেতাদের সঙ্গে একাত্মতা

পুনরায় বিএনপির ১৬ নেতা বহিষ্কার, বহিষ্কৃত নেতাদের সঙ্গে একাত্মতা

নিউজ ডেস্ক: তিন দফায় তৃণমূল বিএনপির অন্তত ৪৪ জন নেতাকে বহিষ্কারের পর দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে নতুন করে আরও ১৬ জন নেতাকে বহিষ্কার করলো বিএনপি। দলটির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দলীয় নির্দেশ অমান্য করে উপজেলা নির্বাচনে অংশগ্রহণের জন্য তাদের বহিষ্কার করা হয়েছে। বিএনপির একটি সূত্র বলছে, সারা দেশে এখনও শতাধিক নেতার বিরুদ্ধে অভিযোগের প্রেক্ষিতে বহিষ্কারের চিন্তা করছে কেন্দ্রীয় বিএনপি।

বহিষ্কৃত ১৬ নেতা হলেন- নড়াইল জেলা বিএনপির সহ-সভাপতি বাবু অশোক কুমার কুণ্ডু, সহ-সাংগঠনিক সম্পাদক সালেহা বেগম, লোহাগড়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান, রংপুরের পীরগাছা উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শাহ মো. ফরহাদ হোসেন অনু, চাঁদপুর জেলা মহিলা দলের সহ-সাধারণ সম্পাদক রেবেকা সুলতানা, মৌলভীবাজারের জুরী উপজেলা বিএনপির সদস্য আজিবুন খানম, বিএনপি নেত্রী ও বড়লেখা উপজেলা মহিলা দলের সদস্য আমেনা বেগম ডলি, বড়লেখা উপজেলা বিএনপির প্রচার সম্পাদক মো. আবদুস কুদ্দস স্বপন।

এছাড়া কিশোরগঞ্জ জেলা বিএনপির সদস্য কামরুন্নাহার লুনা, কিশোরগঞ্জ জেলা মহিলা দলের সহ-সাংগঠনিক সম্পাদক আসমা বেগম, তাড়াইল উপজেলা বিএনপির সহ-সভাপতি আবুল কাশেম, নিকলী উপজেলা বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক রেখা আখতার, ভৈরব উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক আল-মামুন, চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি বাবর আলী বিশ্বাস, ভোলাহাট উপজেলা মহিলা দলের সদস্য মোছা: রেশমাতুল আরজ রেখা ও মোছা: শাহনাজ খাতুনকে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

জানা গেছে, এর আগে বহিষ্কৃত ওই ৪৪ নেতা বহিষ্কার হওয়ায় তৃণমূল বিএনপিকে প্রতিহত করার ঘোষণা দিয়েছিলেন। নতুন করে বহিষ্কৃত ১৬ নেতাও সেদিকেই হাঁটছে। বহিষ্কৃত অন্যান্য নেতাদের সঙ্গে যোগাযোগ করে বিএনপির বিরুদ্ধে দাঁড়ানোরও চিন্তা করছেন তারা।

Related posts

Leave a Comment

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com