রাজনীতি 

নুসরাতের বাসায় বিএনপি নেতৃবৃন্দ: মওদুদ বলছেন জাতীয় রাজনীতির অংশ

নুসরাতের বাসায় বিএনপি নেতৃবৃন্দ: মওদুদ বলছেন জাতীয় রাজনীতির অংশ

নিউজ ডেস্ক: ফেনীর সোনাগাজীতে অগ্নিদগ্ধে নিহত মাদ্রাসা ছাত্রী নুসরাতের পরিবারকে সমবেদনা জানাতে গিয়ে বিএনপি নেতারা রাজনৈতিক ফায়দা লুটের অপপ্রয়াস চালাচ্ছে বলে সমালোচনা চলছে। জানা গেছে, নিহত নুসরাতের পরিবারকে সমবেদনার আড়ালে সরকারবিরোধী উসকানি ও দেশের প্রচলিত বিচার ব্যবস্থার প্রতি গণ-অনাস্থা সৃষ্টির পাঁয়তারাও চালিয়েছে দলটির সদস্যরা।

শনিবার (১৩ এপ্রিল) ব্যারিস্টার মওদুদ আহমেদের নেতৃত্বে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, মোহাম্মদ শাহজাহান, বরকত উল্লা, যুগ্ম-মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান, সাবেক সহদপ্তর সম্পাদক আবদুল লতিফ, কেন্দ্রীয় নেত্রী রেহানা আক্তারসহ স্থানীয় নেতৃবৃন্দ নুসরাতের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করতে গেলে সেসময় সরকারবিরোধী উসকানি দেয় বলে জানা গেছে। নুসরাতের প্রতিবেশীর সঙ্গে আলাপকালে উসকানিমূলক বক্তব্যের সত্যতা সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে।

এ বিষয়ে নুসরাতের প্রতিবেশী আলাল উদ্দিন বলেন, নুসরাতের পরিবারকে সান্ত্বনা ও সমবেদনা জানাতে বিএনপি নেতাদের পৌঁছানোর খবর ছড়িয়ে পড়লে এলাকার মানুষজন নুসরাতের বাড়িতে হাজির হয়। কৌতুহলবশত আমিও সেখানে উপস্থিত হই। দুঃখের বিষয় হলো, বিএনপি নেতারা, বিশেষ করে ব্যারিস্টার মওদুদের বক্তব্য শুনে হতবাক হই। তিনি বিচার চাওয়া ও সমবেদনা জানানো বাদ দিয়ে সরকারকে দোষারোপ করেন। বরকত উল্লা তো নুসরাত হত্যাকে কেন্দ্র করে সরকারবিরোধী আন্দোলন গড়ে তোলার আহ্বানও জানান। নুসরাতকে নিয়ে রাজনীতি করায় আমরা অবাক হয়ে যাই।

তিনি আরো বলেন, বিএনপি-জামায়াত তো দলগতভাবে ২০১৪-২০১৫ সালে রাজনীতির নামে পুড়িয়ে মানুষ মেরেছে, দেশে মানুষ মারার রাজনীতির সূত্রপাত ঘটায়। বিএনপি সবকিছুতে রাজনীতি টেনে নিয়ে আসে। এটা ঠিক নয়। নুসরাত হত্যার ঘটনাটি দুঃখজনক ও মর্মান্তিক। এমন নৃশংস হত্যাকাণ্ডের ঘটনা পুরো দেশকে নাড়া দিয়েছে। সাধারণ মানুষের আবেগকে কাজে লাগিয়ে রাজনীতির অপচেষ্টায় নিশ্চিতভাবে পরাজিত হবে সুযোগ-সন্ধানীরা। মানুষকে নতুন করে বোকা বানানোর দিন শেষ।

নুসরাতের ঘটনায় বিএনপির বিরুদ্ধে আনিত অভিযোগের বিষয়ে জানতে চাইলে দলটির অন্যতম সদস্য ব্যারিস্টার মওদুদ বলেন, বিএনপি একটি রাজনৈতিক দল। নুসরাতও এখন রাজনীতির অংশ হয়ে পড়েছে। তাই নুসরাতের ঘটনায় যা বলেছি তা রাজনৈতিক প্রক্রিয়ার অংশ মাত্র। এটি নিয়ে বাড়াবাড়ি করার কিছু নেই।

Related posts

Leave a Comment

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com