শিক্ষাঙ্গন 

নানা কর্মসূচিতে রাবিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস উদযাপিত

নানা কর্মসূচিতে রাবিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস উদযাপিত

তানভীর ইসলাম (রাবি প্রতিনিধি):

নানা কর্মসূচি পালনের মাধ্যমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) জাতিরপিতা বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। শনিবার সকাল থেকে দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করেছে।

দিবসটি উপলক্ষ্যে ‘বঙ্গবন্ধুর জন্মদিনে বাঙালির প্রত্যয়- সোনার বাংলা গড়বে শিশু, বিশ্ব করবেজয়’শীর্ষক প্রতিপাদ্য্যে সকালে উপাচার্যের নেতৃত্বে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমান হলে জাতিরজনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়াও শেখ মুজিবুর রহমান হল ও রাবি বঙ্গবন্ধু পরিষদ সহ বিভিন্ন হল, বিভাগ, ইনস্টিটিউট এবং পেশাজীবী ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনগুলো পুষ্পস্তবক অর্পণ করে।

এদিন দিবসটি উদযাপনে সকাল ৮টায় বিশ্ববিদ্যালয় স্কুল ও শেখ রাসেল মডেল স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা ‘সাবাস বাংলাদেশ’চত্বর থেকে একটি র‌্যালি বের করে। বেলুন-ফেস্টুন উড়িয়ে উপাচার্য এই শোভাযাত্রা রউদ্বোধন করেন। এরপর শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে উপাচার্য ও উপ-উপাচার্যদ্বয় বঙ্গবন্ধুর শততম জন্মদিন উপলক্ষ্যে কেক কাটেন। সকাল ৮টা ৪৫ মিনিটে শেখ রাসেল মডেল স্কুল প্রাঙ্গনে শিশু সমাবেশ, কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

একই দিনে সকাল ৯টায় রাজশাহীবিশ্ববিদ্যালয় স্কুল প্রাঙ্গণে শিশু সমাবেশ, বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাংকন প্রতিযোগিতা ও শেখমুজিবুর রহমানের‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’রনির্বাচিত অংশ থেকে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এসময় অন্যদেরমধ্যে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক একেএম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এমএবারী, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক লায়লা আর জুমানবানু, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, শেখ রাসেল মডেল স্কুলের অধ্যক্ষ মোমেনা জীনাত, রাবি স্কুলের অধ্যক্ষ মো. শফিউল আলম, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মো. আবুলহাসান চৌধুরীপ্রমুখ।
এছাড়া বাদজোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ মাহফিলএবং সন্ধ্যায় শহীদ সুখ রঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষ কসাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Related posts

Leave a Comment

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com