রাজনীতি 

নতুন কৌশলে উপজেলা নির্বাচন করবে বিএনপি-জামায়াত!

নতুন কৌশলে উপজেলা নির্বাচন করবে বিএনপি-জামায়াত!

নিউজ ডেস্ক: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে নতুন কৌশল অবলম্বন করছে বিএনপি-জামায়াত। জানা গেছে, আনুষ্ঠানিকভাবে বিএনপি উপজেলা নির্বাচন বর্জন করলেও স্থানীয়ভাবে সব উপজেলায় বিএনপির স্থানীয় নেতারা প্রতিদ্বন্দ্বিতা করার প্রস্তুতি নিয়ে রাখছেন। এতে সায় রয়েছে কেন্দ্রীয় বিএনপিরও। শুধুমাত্র কৌশলগত কারণে আপাতত নাম প্রকাশ করছে না তৃণমূলের নেতারা। ভেতরে ভেতরে প্রস্তুতি নিচ্ছে জামায়াতে ইসলামীও।

একাধিক সূত্র থেকে প্রাপ্ত খবরে জানা গেছে, ক্ষমতাসীন দল আওয়ামী লীগ উপজেলা নির্বাচনে প্রার্থী ঘোষণা করার পরপরই বিভিন্ন উপজেলায় ব্যাপক প্রতিক্রিয়া শুরু হয়েছে। দলের অভ্যন্তরীণ গ্রুপিং হঠাৎ করেই মাথাচাড়া দিয়ে উঠেছে। এসব বিবেচনায় ক্ষমতাসীন দলকে কোণঠাসা করার জন্য কেন্দ্রীয়ভাবে বিএনপি উপজেলা নির্বাচন বয়কট করলেও স্থানীয়ভাবে নির্বাচনে অংশ নিতে দলের নেতাদের উৎসাহিত করা হচ্ছে।

সূত্র বলছে, প্রথম ধাপে অনুষ্ঠিত হওয়া সবকটি উপজেলায় বিএনপির স্থানীয় নেতারা চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে অংশ নিচ্ছেন। যুবদলের এক কেন্দ্রীয় নেতা আসন্ন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে লড়তে ইতিমধ্যে কাজ শুরু করেছেন। এ বিষয়ে তিনি জানান, বিএনপি নির্বাচন বর্জন করেছে এটা ঠিক তবে কেউ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হলে তার বিষয়ে কোনো বিধিনিষেধ দেয়া হচ্ছে না। তার মতে, জনগণের জন্য রাজনীতি করি আর সেজন্য জনগণের চাহিদা পূরণে নির্বাচন করবো। এতে যদি আমার দল সায় না দেয় তাহলে দলের সিদ্ধান্ত উপেক্ষা করেই প্রার্থী হবো।

এ বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশ নেবে না বিএনপি। বিএনপির কোনো স্তরের নেতা যদি স্ব-উদ্যোগে নির্বাচনে অংশ নেয় তাহলে তার বিরুদ্ধে দলীয় সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। তবে এসব ছাপিয়ে বিএনপির তারেক রহমান ঘরানার এক নেতা জানান, আওয়ামী লীগকে ফাঁকা মাঠে গোল না দেয়ার জন্যই উপজেলা নির্বাচনে প্রার্থী দেবে বিএনপি।

এদিকে, জামায়াতের কর্মপরিষদের এক সদস্য জানান, জামায়াত উপজেলা নির্বাচনে যাবে তবে তা স্বতন্ত্রভাবে।

Related posts

Leave a Comment

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com