সাহিত্য ও সংস্কৃতি 

ঢাকা জেলাধীন শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবেশন প্রতিযোগিতায় সাভার উপজেলার সাফল্য।

ঢাকা জেলাধীন শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবেশন প্রতিযোগিতায় সাভার উপজেলার সাফল্য।

নাসিমা আক্তার (আশা):

ঢাকা মহানগরসহ ঢাকা জেলাধীন শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবেশন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
এ প্রতিযোগিতায় জেলা পর্যায়ে সাভার উপজেলা, কলেজ ও মাধ্যমিক পর্যায়ে চ্যাম্পিয়ন এবং প্রাথমিক পর্যায়ে দ্বিতীয় স্থান অধিকার করেছে। রবিবার (১৭ ফেব্রুয়ারি) বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে এই প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হয়।
এই পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠানটি ঢাকা জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী এবং বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) ঢাকা কে. এম. তারিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগরসহ ঢাকা জেলাধীন শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবেশনের এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ঢাকা জেলার ৫টি উপজেলার প্রতিস্তরের (১ম-৫ম শ্রেণী পর্যন্ত প্রাথমিক স্তর, ৬ষ্ঠ-১০ম শ্রেণী পর্যন্ত মাধ্যমিক স্তর এবং একাদশ থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত উচ্চমাধ্যমিক স্তর) সেরা দল হিসেবে ৩ স্তরের ১৫টি দলে ১০ জন করে মোট ১৫০ জন প্রতিযোগী জেলা পর্যায়ে অংশগ্রহণ করে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকার প্রাথমিক পর্যায়ের ৫টি শিক্ষা থানা হতে ৫টি দল এবং মাধ্যমিক পর্যায়ের ৯টি শিক্ষা থানা হতে ১৮ দলে ১০ জন করে মোট ২৩০ জন প্রতিযোগী অংশগ্রহণ করে।
এছাড়াও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকার প্রাথমিক পর্যায়ের ৭টি শিক্ষা থানা হতে ৭টি দল এবং মাধ্যমিক পর্যায়ের ৭টি শিক্ষা থানা হতে ১৪টি দলে ১০ জন করে মোট ২১০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেছে। ৩টি স্তরে মহানগরসহ ঢাকা জেলা পর্যায়ে মোট ৫৯টি দলে ৫৯০ জন প্রতিযোগী অংশগ্রহণ করে।

উল্লেখ্য, উক্ত দলগুলোর মধ্যে প্রতি স্তরে সেরা দল বিভাগীয় পর্যায়ে অংশগ্রহণ করে।
অনুষ্ঠানের শেষে প্রধান অতিথি বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

Related posts

Leave a Comment

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com