শিক্ষাঙ্গন 

জাবির হলে নবজাতক সন্তানকে ট্রাংকে রেখে হাসপাতালে গেলেন ছাত্রী

জাবির হলে নবজাতক সন্তানকে ট্রাংকে রেখে হাসপাতালে গেলেন ছাত্রী

সাঈদ বিন ইসলাম (জাবি প্রতিনিধি):

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলের একটি কক্ষ থেকে নবজাতক উদ্ধারের ঘটনা ঘটেছে, নবজাতকের মা (ছাত্রী) সন্তানকে ট্র্যাংকে তালাবদ্ধ করে রেখে হাসপাতালে গিয়েছিলেন । প্রসব বেদনা সহ্য করতে না পেরে ওই ছাত্রী হাসপাতালে গেলেও দীর্ঘক্ষণ অযত্নে অবহেলায় ছিল নবজাতকটি।

পরে ওই শিশুর কান্নার শব্দ শুনে বাক্স থেকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।

শনিবার(১৬ মার্চ) বিকাল ৩ টায় জাবির বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব হলে এমন চাঞ্চল্যকর ঘটনা ঘটে। এঘটনার পর থেকে ওই ছাত্রী ও তার নবজাতক মেয়ে দুজনই জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন।

নবজাতকের মা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ৪৬ তম ব্যাচের শিক্ষার্থী।

পরে তিনি তার বান্ধবী ও হল প্রশাসনকে প্রসব বেদনার কথা জানিয়ে সন্তানকে ট্রাঙ্কে তালা দিয়ে মেডিকেলে যায়। পরে বাচ্চার কান্নার আওয়াজ পেয়ে ওই রুমের একটি ট্রাঙ্কের তালা ভেঙে নবজাতককে উদ্ধার করে মেডিকেলে নেয় প্রশাসন।

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা হলের প্রাধ্যক্ষ প্রফেসর মুজিবর রহমান বলেন, ঘটনা শুনে সঙ্গে সঙ্গে হলে যাই।

ছাত্রীরা যখন বলছিলো ঘর থেকে বাচ্চার কান্নার আওয়াজ পাওয়া যাচ্ছে। পরে ট্রাঙ্কের তালা ভেঙ্গে বাচ্চাকে উদ্ধার করে মেডিকেলে নিয়ে যাই।

এই ঘটনায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নানান আলোচনা সমালোচনা চলছে। ওই ছাত্রী বিবাহিত নাকি অবিবাহিত এব্যাপারে কেউ নিশ্চিত হয়ে বলতে পারে নাই। তবে বিভিন্ন সূত্রে জানাগেছে ঐ ছাত্রী অবিবাহিত।

Related posts

Leave a Comment

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com