শিক্ষাঙ্গন 

জাবিতে বঙ্গবন্ধু ছাত্র ফাউন্ডেশন এর আহ্বায়ক কমিটি গঠন

জাবিতে বঙ্গবন্ধু ছাত্র ফাউন্ডেশন এর আহ্বায়ক কমিটি গঠন

সাঈদ বিন ইসলাম(জাবি প্রতিনিধি):

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ( জাবি ) বঙ্গবন্ধু ছাত্র ফাউন্ডেশন এর ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। গত ১৩ জুলাই ( শনিবার ) রাত ৮ টায় গুলিস্তানে বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর কেন্দ্রীয় কার্যালয়ে বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর নির্বাহী সভাপতি ও প্রতিষ্ঠাতা এডভোকেট মশিউর মালেক এই কমিটি ঘোষণা করেন।

লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী সাঈদ বিন ইসলামকে ( ৪৬, তম আবর্তন ) আহ্বায়ক করে বঙ্গবন্ধু ছাত্র ফাউন্ডেশন এর ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।
এছাড়া যুগ্ম আহ্বায়ক পদে রয়েছেন ৩ জন,এরা হলেন ফুয়াদ হাসান ( সাংবাদিকতা ও গণমাধ্যম, ৪৬), শাহ আইনুল হক ( প্রত্নতত্ত্ব ,৪৬), ইফতেখার তৌকির ( প্রত্নতত্ত্ব ,৪৬)।

সংগঠনটির আহ্বায়ক কমিটির সদস্যরা হলেন, ইমন মাহমুদ ( ইংরেজি ), মুহাম্মদ সবুজ শিকদার (প্রত্নতত্ত্ব), শাহীন আলম (উদ্ভিদ বিজ্ঞান), শাহ পরান ( গণমাধ্যম ও সাংবাদিকতা ), সাদিকুল শুভ ( ভূতাত্ত্বিক ), খায়রুল কবির নোবেল ( লোকপ্রশাসন), কায়েদ নেওয়াজ চৌধুরী (লোকপ্রশাসন), নূর মোহাম্মদ (লোকপ্রশাসন), মেহমুদ হাসান মুন্না (গণিত), রাজু নুনিয়া, (মাইক্রোবায়োলজি), নূর মোহাম্মদ প্রিন্স ( দর্শন ), বিকাশ মল্লিক (গণমাধ্যম ও সাংবাদিকতা), সজিব হাসান সাজ (সরকার ও রাজনীতি), ইমাম হোসেন (নৃবিজ্ঞান), আবদুল্লাহ আল জুবায়ের (প্রত্নতত্ত্ব ), আব্দুর রহমান সরকার ( পাবলিক হেলথ ও ইনফরমেটিক্স )।
উল্লেখ্য, সংগঠনটির আহ্বায়ক কমিটির সকলে ৪৬ তম আবর্তনের শিক্ষার্থী।
বঙ্গবন্ধু ছাত্র ফাউন্ডেশন , জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক সাঈদ বিন ইসলাম বলেন, “ বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের আদর্শকে বুকে ধারণ করে আমাদের সকলকে সামনে এগিয়ে যেতে হবে, আশা করি আমরা সকলে একসাথে হাতে হাত রেখে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের আদর্শকে বাস্তবায়ন ও জনকল্যাণে কাজ করতে পারবো।”
সংগঠনটির যুগ্ম আহ্বায়ক ফুয়াদ হাসান বলেন, “ এই দেশের মানুষের কল্যাণে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের আদর্শের কোন বিকল্প নেই, তাই বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে আমাদের এগিয়ে যেতে হবে”।
সংগঠনটির যুগ্ম আহ্বায়ক শাহ আইনুল হক বলেন, “ জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে হলে আমাদের সকলকে বঙ্গবন্ধুর আদর্শ গ্রহণ করতে হবে এবং সেই আদর্শ বুকে নিয়ে জনকল্যাণে কাজ করতে হবে।”
প্রসঙ্গত উল্লেখ্য যে, ২০০২ সালে ২৫ শে জানুয়ারি বঙ্গবন্ধু ফাউন্ডেশন প্রতিষ্ঠিত হয়, বঙ্গবন্ধু ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন এডভোকেট মশিউর মালেক।
বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর প্রধান উপদেষ্টা ও পৃষ্ঠপোষক হলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংগঠনটির বর্তমান নির্বাহী সভাপতি হলেন এডভোকেট মশিউর মালেক, সভাপতি হলেন, মাননীয় পররাষ্ট্র মন্ত্রী এ.কে আব্দুল মোমেন ও সাধারণ সম্পাদক হলেন, নূরুল ইসলাম ঠান্ডু।
প্রসঙ্গত উল্লেখ্য যে, বঙ্গবন্ধু ছাত্র ফাউন্ডেশন হচ্ছে বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর ছাত্র সংগঠন । শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের আদর্শকে ছড়িয়ে দেওয়ার জন্য বঙ্গবন্ধু ছাত্র ফাউন্ডেশন গঠিত হয়।

Related posts

Leave a Comment

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com