রাজনীতি 

জনগণের মুক্তির আড়ালে রাজনৈতিক অপকর্ম থেকে মুক্তি চায় বিএনপি!

জনগণের মুক্তির আড়ালে রাজনৈতিক অপকর্ম থেকে মুক্তি চায় বিএনপি!

নিউজ ডেস্ক : বিএনপির রাজনীতি চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতায় আটকে রয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বৃহস্পতিবার (২৮ মার্চ) এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

এদিকে ড. হাছান মাহমুদের বক্তব্যের সঙ্গে সহমত প্রকাশ করেছেন রাজনৈতিক সচেতনরা। শুধু নিজের স্বার্থ ছাড়া বিএনপি কোনদিন রাজনীতি করে না। বিএনপির রাজনীতি কেবল বেগম জিয়ার মুক্তি ও তারেক রহমানের অপরাধ মুক্তির আন্দোলনেই আটকে রয়েছে বলেও মন্তব্য করেন তারা। যে দল জন সাধারণের চিন্তা করে না, যে দল শুধু ব্যক্তিকেন্দ্রিক চিন্তায় আবদ্ধ, সেই দল অন্তত দেশের উন্নয়ন করতে পারবে না বলেও শঙ্কা প্রকাশ করেন।

বিএনপির স্বার্থের রাজনীতির কঠোর সমালোচনা করে নাম প্রকাশে অনিচ্ছুক জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের একজন অধ্যাপক ও রাজনৈতিক বিশ্লেষক বলেন, বিএনপি বাংলাদেশের রাজনীতিতে অবহেলিত শুধু স্বার্থকেন্দ্রিক রাজনীতির জন্য। দলটি বিগত এক দশকে শুধু বেগম জিয়া ও তারেক রহমানের বিভিন্ন মামলা থেকে মুক্তির জন্য আন্দোলন করেছে। অথচ বিশ্বের বিভিন্ন দেশের রাজনীতি পর্যালোচনা করতে গেলে দেখবেন যে, বিরোধী দল সরকারের সমালোচনার পাশাপাশি উন্নয়নের সহযোগী হিসেবে কাজ করেছে। অথচ আমাদের দেশে বিএনপি শুধু সুবিধা আদায়ের রাজনীতি করেছে।

তিনি আরো বলেন, বিএনপির জন্ম তো বন্দুকের নলের মুখে। তাদের মুখে গণতন্ত্রের কথা মানায় না। জনগণের দাবির আড়ালে মূলত নিজেদের দাবি পূরণে সদা ব্যস্ত। জনগণের মুক্তির নামে মূলত তারা নিজেদের অপকর্ম থেকে মুক্তি পেতে চান। স্বার্থপরতা, আস্থাহীনতার কারণে বিএনপির রাজনীতির অধঃপতন আরো তরান্বিত হবে।

Related posts

Leave a Comment

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com