অপরাধ ও দুর্নীতি 

এসএসসি পরীক্ষায় নকল সরবরাহের অভিযোগে এবার শিক্ষকসহ আটক ৯

এসএসসি পরীক্ষায় নকল সরবরাহের অভিযোগে এবার শিক্ষকসহ আটক ৯

নিউজ ডেস্ক: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান দাখিল পরীক্ষায় নকল সরবরাহের দায়ে নাটোরের গুরুদাসপুরে শিক্ষকসহ ৯ জনকে আটক করে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১১ ফেব্রুয়ারি) গুরুদাসপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনির হোসেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মোট ৩ লাখ ২৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

র‌্যাবের তথ্য মতে, চলমান দাখিল পরীক্ষায় মাদ্রাসা বোর্ডের ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষা ছিল। পরীক্ষা শুরু হওয়ার পর গুরুদাসপুর উপজেলার মশিন্দা শিকারপাড়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রের বাইরে থেকে নকল সরবরাহ করছিল শিক্ষকসহ বেশ কয়েকজন ছাত্র। পরে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

পরবর্তীতে গুরুদাসপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনির হোসেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মোট ৩ লাখ ২৫ হাজার টাকা জরিমানা আদায় করেন। দণ্ডিত ব্যক্তিরা হলেন, শাকিম হোসেন (৩৪), শওকত আলী (৪০), আলমগীর হোসেন (৩০), আমজাদ মিয়া (৪৮), আয়নাল হক (৫০), তরিকুল ইসলাম (২০), ফরহাদ আলী (২০), হারেজ আলী (২০) এবং আরিফ হোসেন (২০)।

উল্লেখ্য, চলমান এসএসসি ও সমমান পরীক্ষাকে প্রশ্নপত্র ফাঁস ও নকল মুক্ত রাখতে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে সরকার। প্রশ্নপত্র ফাঁস ও নকল রোধে এখন পর্যন্ত সারা দেশের বিভিন্ন জায়গা থেকে প্রশ্নপত্র ফাঁস চক্রের দেড় শতাধিক সদস্যকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সরকারের বিশেষ নজরদারির কারণে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় কোথাও প্রশ্নপত্র ফাঁসের ঘটনা ঘটেনি।

Related posts

Leave a Comment

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com