অপরাধ ও দুর্নীতি 

এক যৌন নিপীড়ণকারীকে খুঁজছে জাবি প্রশাসন

এক যৌন নিপীড়ণকারীকে খুঁজছে জাবি প্রশাসন

সাঈদ বিন ইসলাম(জাবি প্রতিনিধি):

সিসি টিভি ফুটেজ দেখে এক যৌন নিপীড়ককে চিহ্নিত করার চেষ্টা করছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রশাসন। যৌন নিপীড়ক ওই ব্যক্তি বহিরাগত নাকি ক্যাম্পাসের কেউ, তা চিহ্নিত করা এখনো সম্ভব হয় নি। তাই নিপীড়নের শিকার নারী শিক্ষার্থীর অভিযোগের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি এ উদ্যোগ গ্রহণ করেছে।

খোঁজ নিয়ে জানা যায়, গত ২২ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিকী অনুষদের দোতলায় ওঠার সিঁড়িতে এক নারী শিক্ষার্থী যৌন হেনস্থার শিকার হওয়ার ঘটনা ঘটে। অভিযুক্ত ব্যক্তি দ্রুত পালিয়ে যায়। ঘটনার আকস্মিকতায় তাকে তৎক্ষনাৎ আটক করা সম্ভব হয়নি। পরে প্রক্টর বরাবর এক লিখিত অভিযোগপত্র প্রদান করেন হেনস্থার শিকার ওই শিক্ষার্থী।

প্রক্টর ফিরোজ উল হাসান জানান, ‘যেহেতু অভিযুক্তকে হাতে নাতে ধরা সম্ভব হয়নি এবং অভিযোগকারী তাকে ব্যক্তিগতভাবে চেনে না, তাই অপরাধীকে চিহ্নিত করার জন্য আমাদের সিসি টিভি ফুটেজের সাহায্য নিতে হয়েছে। ফুটেজে লোকটার চেহারা দেখা গেছে যার স্থিরচিত্র আমরা বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থাকে সরবরাহ করেছি। সে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাকি বহিরাগত তা এখনো নিশ্চিত নয়। তবে সে যেই হোক, আমরা তাকে চিহ্নিত করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি এবং এ ব্যাপারে সবার সহযোগিতা কামনা করছি ‘

Related posts

Leave a Comment

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com