সারাদেশ 

আরসিবিসি কর্মকর্তারা আইনি আচরণ মানছে না: আইনমন্ত্রী

আরসিবিসি কর্মকর্তারা আইনি আচরণ মানছে না: আইনমন্ত্রী

নিউজ ডেস্ক: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, নিজ দেশের মানুষকে ধোকা দেওয়ার জন্যই বাংলাদেশ ব্যাংকের বিরুদ্ধে মানহানির মামলা করেছে ফিলিপাইনের রিজল কমার্শিয়াল ব্যাংকিং কর্পোরেশন (আরসিবিসি)। এ মামলার ক্ষেত্রে আরসিবিসি কর্মকর্তারা সত্যিকার অর্থে কোন আইনি আচরণ মানছে না।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সচিবালয়ে নিজ দপ্তরে ঢাকায় নিযুক্ত জাপানী রাষ্ট্রদূত হিরোইয়াসু ইজুমির সাথে বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আনিসুল হক বলেন, বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ হ্যাকিংয়ের ঘটনার জন্য আচরণগত (কন্ডাক্ট) কারণেই ফিলিপাইনের সরকার এবং সিনেট আরসিবিসিকে দায়ি করেছিল। এ জন্য বাংলাদেশ ব্যাংক আইন অনুসারে রিজল কমার্শিয়াল ব্যাংকিং কর্পোরেশনের বিরুদ্ধে কোন মামলা করলে মানহানিকর কিছু হবে না বলেও তিনি উল্লেখ করেন।

জাপানী রাষ্ট্রদূতেরর সাথে কী বিষয়ে আলোচনা হয়েছে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, ‘ইন্টারন্যাশনাল কোর্ট অব জাস্টিস-এর বিচারপতি নির্বাচনে জাপান প্রার্থী হতে চায়। সেই নির্বাচনে তারা বাংলাদেশের সমর্থন চান। আমি তাকে বলেছি, যেহেতু বাংলাদেশ থেকে এই নির্বাচনে কোন প্রার্থী দেওয়া হবে না, তাই এ বিষয়ে প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করে জাপানের প্রতি সমর্থনের বিষয়টি তাদেরকে জানাবো।’হলি

আর্টিজানের মামলার ঘটনার আপডেট সম্পর্কিত অপর এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, এই মামলাটি এখন বিচারাধীন। এখন পর্যন্ত ১৭ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। এ মামলার বিচার অনেক দূর এগিয়েছে।

Related posts

Leave a Comment

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com