বিজ্ঞান ও প্রযুক্তি 

আইসিটিতে বাংলাদেশের অগ্রগতির প্রশংসা করলেন ম্যাক্সিমা

আইসিটিতে বাংলাদেশের অগ্রগতির প্রশংসা করলেন ম্যাক্সিমা

বাংলাদেশে সফররত নেদারল্যান্ডসের রানি ম্যাক্সিমা সচিবালয়ে ডাক, টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের ডাক ও টেলিযোগাযোগ বিভাগ পরিদর্শন করেছেন।

বৃহস্পতিবার (১১ জুলাই) পরিদর্শন শেষে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে তার দফতরে আয়োজিত বৈঠকে রানি ম্যাক্সিমা নেদারল্যান্ডস-বাংলাদেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বা আইসিটি খাতে সহযোগিতা অব্যাহত রাখার সংকল্প ব্যক্ত করেন বলে বিভাগটি থেকে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, বৈঠকে তারা বাংলাদেশ ও নেদারল্যান্ডসের মধ্যে পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় বিশেষ করে তথ্যপ্রযুক্তি খাতের অবকাঠামোগত উন্নয়নসহ এ খাতের অগ্রগতি সংক্রান্ত বিভিন্ন বিষয়াদি নিয়ে আলোচনা করেন। এছাড়া উভয়েই দু’দেশের মধ্যে বিদ্যমান চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশা প্রকাশ করেন এবং এ লক্ষ্যে একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

এসময় বাংলাদেশ ও নেদারল্যান্ডস বন্ধুপ্রতিম দুই দেশের সম্পর্ক অত্যন্ত গভীর এবং ঐতিহাসিক উল্লেখ করে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, ১৯৭২ সালের ১১ ফেব্রুয়ারি নেদারল্যান্ডস বাংলাদেশকে স্বীকৃতি দেয়। মন্ত্রী ২০১৫ সালের নভেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেদারল্যান্ডস সফরকে দু’দেশের সম্পর্কের ক্ষেত্রে নতুন মাত্রা হিসেবে অভিহিত করেন।

বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চল ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগের আওতায় এসেছে জানিয়ে মোস্তাফা জব্বার রানিকে জানান, এসব অঞ্চলের মানুষ তথ্যপ্রযুক্তির সুবিধা ভোগ করছে।

বৈঠককালে নেদারল্যান্ডসের রানি তথ্যপ্রযুক্তিসহ অর্থনৈতিক ও সামাজিক ক্ষেত্রে বাংলাদেশের অগ্রগতির প্রশংসা করেন।

Related posts

Leave a Comment

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com